বৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:০০
আজকের সর্বশেষ সবখবর

এমসি কলেজে ধ্রুবক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত, চ্যাম্পিয়ন মাইটোকন্ড্রিয়া

লবীব আহমদ
মার্চ ১৬, ২০২৩ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের গণিত বিভাগের ‘ধ্রুবক ক্লাব’ কর্তৃক আয়োজিত ধ্রুবক ক্রিকেট টুর্নামেন্টের ২০২৩ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) এমসি কলেজ মাঠে Limit Breakers (২০১৮-১৯) কে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা অর্জন করেছে Mitochondrea (2017-18)।

দিনের শুরুতে টসে জিতে Limit Breakers কে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান Mitochondrea এর অধিনায়ক মিনহাজ জয়। ব্যাটিংয়ে নেমে ১৪ ওভার শেষে Limit Breakers সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৯৫ রান। Limit Breakers এর পক্ষে সর্বোচ্চ ২৩(২১) রান করেন মেহেদি। ৩টি করে উইকেট শিকার করেন নয়ন, জয়ন্ত, জেবুল।

৯৬ রানের জবাবে ব্যাটিং করতে নেমে অমিত ভট্টাচার্য্যের ১৮ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসে মাত্র ৭.২ বলেই লক্ষ্যে পৌঁছে যায় Mitochondrea। প্লেয়ার অফ দ্য ফাইনাল হন অমিত ভট্টাচার্য্য৷

ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন আল আমিন হোসেন ও রাবিবুল ইসলাম স্বপন।

টুর্নামেন্টের সর্বোচ্চ রান, সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ও ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন সৌরভ তালুকদার রুদ্র।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরারিচাঁদ (এমসি) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফুল কবির। প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি শিক্ষাজীবনে খেলাধুলাসহ অন্যান্য সৃজনশীল কাজে ভালো করার গুরুত্ব বুঝিয়ে উপদেশ প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আনোয়ার হোসেন চৌধুরী। সভাপতির বক্তব্যে তিনি সকল শিক্ষার্থীদের ক্লাসে নিয়মিত উপস্থিত হওয়ার নির্দেশ জানান। একইসাথে খেলাধুলার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ও আহবান জানান তিনি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক তপতী চৌধুরী, সহযোগী অধ্যাপক মো. গিয়াস উদ্দিন, সহকারী অধ্যাপক কামরুজ্জামান আলমগীর, সহকারী অধ্যাপক জাহেদা খানম শিনি, সহকারী অধ্যাপক দিলীপ চন্দ্র রায়, সহকারী অধ্যাপক সাগর বিশ্বাস, সহকারী অধ্যাপক নীলিমা সরকার প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।