বৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:৪৬

প্রফেসর শিব প্রসাদ সেনের মৃত্যুতে এমসি কলেজের অর্থনীতি বিভাগে শোকসভা 

লবীব আহমদ
অক্টোবর ১৯, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের অর্থনীতি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর শিব প্রসাদ সেনের মৃত্যুতে কলেজের অর্থনীতি বিভাগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: শাহাব উদ্দিনের সঞ্চালনায় ও বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ তোতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের প্রাক্তন চেয়ারম্যান ও অর্থনীতি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর মো: আব্দুল কুদ্দুছ।

এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ বক্তব্য প্রদান করেন। এসময় বক্তারা প্রফেসর শিব প্রসাদ সেনের আত্মার শান্তি কামনা করেন এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ৫০ বছরেরও বেশি সময়ব্যাপী কর্মজীবনে প্রফেসর শিব প্রসাদ সেন বাংলাদেশের বিভিন্ন খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষাদান এবং প্রশাসনিক ক্ষমতায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি সিলেট সরকারি মহিলা কলেজ, হাজী মুহম্মদ মহসিন কলেজ, এমসি কলেজে শিক্ষকতা করে সর্বশেষ হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ হিসেবে সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করেন। তিনি এমসি কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

প্রফেসর শিব প্রসাদ সেন গত মঙ্গলবার (১৭ অক্টোবর) ৭৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।