বৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১০:৪৫
আজকের সর্বশেষ সবখবর

ব্যাটারি চালিত যানবাহনের মটর-ব্যাটারি খুলে নেওয়ার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশ

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

পুলিশ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের মটর-ব্যাটারি খুলে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার,ব্যাটারি চালিত যানবাহন আটক -হয়রানির- চাঁদাবাজি বন্ধ ও লাইসেন্স প্রদানের দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এবং রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। নগরের আম্বরখানাস্হ সংগঠনের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহিদ মিনারের সামনে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

সিলেট জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের আহবায়ক আবু জাফর ও রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ মহানগর শাখার সভাপতি প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগ্রাম পরিষদের সহ-সভাপতি শহীদ মিয়া, ইয়াছিন আহমদ, আনোয়ার হোসেন, মোহসিন আহমদ, মনজুর আহমদ, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, ৫নং ওয়ার্ড কমিটির সভাপতি ইউসুফ আলী, ৬নং ওয়ার্ডের তুহিন আহমদ, ৮নং ওয়ার্ড সভাপতি বিলাল আহমদ, ৯নং ওয়ার্ড সভাপতি আমির হামজা, ১০ নং ওয়ার্ডের জামাল উদ্দিন, ১৪নং ওয়ার্ডের মিজান রহমান, ১৭ নং ওয়ার্ডের তাজুল ইসলাম, ২০ ওয়ার্ডের টুনু বাবু, ২৫নং ওয়ার্ডের আসলাম উদ্দিন,৩০ নং ওয়ার্ডের অভি ইসলাম, ৩৭ নং ওয়ার্ড সভাপতি টুকেরবাজার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, বিমানবন্দর শাখার সভাপতি সেলিম আহমদ, দিনাজ আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সিলেট মহানগর ট্রাফিক পুলিশ কর্তৃপক্ষ ব্যাটারি চালিত যানবাহন আটক করে ব্যাটারি-মটর খুলে নেওয়ার সিদ্ধান্তের ফলে নগরের প্রায় ২০ হাজার ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। সারাদেশে যখন স্বাভাবিক ভাবেই ব্যাটারি চালিত যানবাহন চলছে, তখন সিলেট নগরের ট্রাফিক কতৃপক্ষের এই সিদ্ধান্ত গ্রহণযোগ্য নয়। সরকারও ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানে একটি খসড়া নীতিমালা তৈরি করেছেন।

বক্তারা আরও বলেন, সিলেট নগরের গুরুত্বপূর্ণ পয়েন্ট এমনিতেই ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকরা এড়িয়ে চলে। নগরের যানজটের জন্য কোনভাবেই ব্যাটারি চালিত যানবাহন দায়ি নয়। তাছাড়া পরিবেশ বান্ধব,স্বল্প ভাড়া বাহন হিসেবে নাগরিক জীবনেও এর প্রভাব রয়েছে।

বক্তারা অবিলম্বে, সংগ্রাম পরিষদের সংশোধনী প্রস্তাব গ্রহণ করে “প্রস্তাবিত থ্রী হুইলার ও সমজাতীয় মোটরযানের স্ষ্ঠুু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমাল-২০২১” এর দ্রত চুড়ান্ত ও কার্যকর করা এবং এর আলোকে ব্যাটারি চালিত যানবাহনের দ্রত নিবন্ধন, রুট পারমিট এবং লাইসেন্স প্রদান করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।