সোমবার , ১১ মার্চ ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৬:০১
আজকের সর্বশেষ সবখবর

আরডব্লিউডিও এর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা

ডেস্ক রিপোর্ট
মার্চ ১১, ২০২৪ ৩:০০ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরডব্লিউডিও) এর আয়োজনে ও এএলআরডি এর সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (৮ই মার্চ) সিলেটের লাক্কাতুরা ও মালনীছড়া চাবাগানে চা শ্রমিক নারীদের নিয়ে নারী দিবসের র্যালি, আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আর.ডব্লিউ.ডি.ও. এর ভলান্টিয়ার মরিয়ম সরকারের সঞ্চালনায় সভাপতিত্ব করেন আর.ডব্লিউ.ডি.ও এর নির্বাহী পরিচালক সমীতা বেগম মীরা।

সভাপতির বক্তব্যে আর.ডব্লিউ.ডি.ও এর নির্বাহী পরিচালক সমীতা বেগম মীরা বলেন, নারী জীবন সংগ্রামী জীবন। সবসময় নারীরা সংগ্রাম করে জীবনে আগাতে হয়। বর্তমানে নারীদের কাজ করার বিরাট সুযোগ রয়েছে। কেননা নারীদের বর্তমানে সবকিছুতেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তাই প্রতিটি নারীর উচিত সময় এবং সুযোগকে কাজে লাগানো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাংবাদিক লোকমান আহমদ, ৬নং টুকের বাজার ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য দিপালী গোয়ালা, কবি ও লেখক লিপি খান, লাক্কাতুরা চা-বাগানের পঞ্চায়েত সম্পাদক সোহেল বিশ্বাস, পঞ্চায়েত সদস্য শ্যামলী গোয়ালা, আর. ডব্লিউ. ডি. ও. এর এডমিন এন্ড একাউন্টস অফিসার মো:মহসিন রেজা, প্রকল্প কর্মকর্তা মো: জাহিদুল ইসলাম রশিদ, শিক্ষিকা রেবা সিনহা, স্বপ্না দেব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বর্তমানে নারীরা অনেক এগিয়ে। একজন নারী পরিবার, সমাজ, রাষ্ট্র সহ প্রতিটি ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করছেন। তবে চাবাগানের চা শ্রমিক নারীদের জীবন অনেক সংগ্রামী। তারা সকাল হতে না হতেই বাগানে কাজ করতে যান। চা তুলে এনে জমা দিয়ে আবার সংসারের কাজও করেন। বর্তমানে চা শ্রমিক নারীরাও অনেক এগিয়ে যাচ্ছেন। তারা সামাজিক ভাবে বিভিন্ন আন্দোলনে সক্রিয় হচ্ছেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকল নারীদের মধ্যে মিউজিকেল চেয়ার খেলার আয়োজন করা হয়। এতে প্রথম স্থান অর্জন করেন, দিপালী দেব, দ্বিতীয় স্থান অর্জন করেন ডলি কুমারী প্রিতি ও তৃতীয় স্থান অর্জন করেন অনিতা চন্দ।বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।