সোমবার , ১ মে ২০২৩, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪১
আজকের সর্বশেষ সবখবর

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের মে দিবস উদযাপন

ডেস্ক রিপোর্ট
মে ১, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

“আমাদের সমস্ত অর্জনের পিছনে রয়েছে মেহনতি শ্রমিকের ত্যাগ”

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট লাক্কাতুরা চা বাগানের শহিদ মিনার প্রাঙ্গণে সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করে ‘মহান মে দিবস ২০২৩’।

শুরুতেই নীলাঞ্জনা দাশ যুঁই এর পরিচালনায় উদ্বোধনী নৃত্য পরিবেশন পরে নৃত্যশৈলী। উদ্বোধনী নৃত্যের পর সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সহসভাপতি সুপ্রিয় দেব পুরকায়স্থ শান্ত এর সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ এর সঞ্চালনায় মহান মে দিবসের আলোকে আলোচনা সভায় বক্তব্য রাখেন নাট্যকার বাবুল আহমাদ,সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর পরিচালক অনুপ কুমার দেব, প্রাক্তন সভাপতি ও পরিচালক নিরঞ্জন দে যাদু,  কথাকলি সিলেট এর সভাপতি শামসুল বাসিত শেরো, বাপা সিলেট এর সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রাক্তন সহসভাপতি খোয়াজ রহিম সবুজ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সংস্কৃতিজন বিভাষ শ্যাম পুরকায়স্থ যাদন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর পরিচালক অর্ধেন্দু দাশ সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে শ্রমিক আন্দোলনে ও অধিকার আদায়ে শহিদ ও প্রয়াত সকল শ্রমিক নেতৃবৃন্দর প্রতি শ্রদ্ধা জনিয়ে বক্তারা বলেন, সমাজের কোনোও শ্রণী পেশার মানুষকে পিছনে রেখে সামগ্রিক উন্নয়ন কিংবা অর্জন ফলপ্রসূ হয় না,দেশ ও সমাজের উন্নয়নে যার যার অবদান কে সন্মান ও মুল্যায়ন করা আমাদের দায়িত্ব। বক্তারা মেহনতি শ্রমিকের ত্যাগ কে স্মরণ করে তাদের সুন্দর ও নিরাপদ জীবনের নিশ্চয়তা দিতে সরকার ও মালিক পক্ষ কে অনুরোধ জানান।

বিকেল ৪ ঘটিকায় শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে উদীচী শিল্পী গোষ্ঠী সিলেট জেলা শাখা, চারুবাক, ছন্দ নৃত্যালয়, মৃত্তিকায় মহাকাল, নগরনাট, নাট্যালোক ও থিয়েটার বাংলা সিলেট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।