রবিবার , ৩০ এপ্রিল ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৩২

শাবিপ্রবি’র প্রথম নারী কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৩০, ২০২৩ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

শাবিপ্রবি’র প্রথম নারী কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথমবারের মতো নারী কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন।

রোববার (৩০ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ১৯৮৭ এর ১৪-(১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে উক্ত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ করা হলো।

কোষাধ্যক্ষ হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর হবে। তিনি শাবির বিদায়ী কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ারুল ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক আবু হেনা পহিল জানান, ‘শাবির ইতিহাসে প্রথম নারী কোষাধ্যক্ষ হলেন আমিনা পারভীন।’

জানা গেছে, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায় জন্ম ও বেড়ে উঠা অধ্যাপক আমিনা পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯৮৫-১৯৮৬ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ছিলেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮-১৯৮৯ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০৭ সালে সুইডেনের গোথেন বার্গ বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে ইন্টারন্যাশনাল মাস্টার্স অব সাইন্স ইন সোশাল ওয়ার্কে (আইএমএসএসডব্লিও) ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ১৯৯৬ সালের ৯ এপ্রিল শাবিপ্রবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।