মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:৫২

বয়স্ক মুসল্লিদের মাঝে ব্রিটিশ বাংলা ওয়েলফেয়ার ট্রাস্টের সেফটি অ্যালার্ম বিতরণ

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৪, ২০২৩ ৬:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

সাম্প্রতিক সময়ে লন্ডন ও বার্মিংহামে ৩ পৃথক ঘটনায় মসজিদ থেকে নামাজ ফেরত বয়স্ক মুসল্লিদের উপর বর্বর হামলা করা হয়। এতে তারাবি নামাজ পড়তে আসা মুসল্লিদের মধ্যে আস্থা ফিরিয়ে দিতে ব্রিটেন ভিত্তিক মানবিক সংস্থা ব্রিটিশ বাংলা ওয়েলফেয়ার ট্রাস্ট বিভিন্ন মসজিদে বয়স্ক মুসল্লিদের হাতে সেফটি অ্যালার্ম বিতরণ করছে। এরই ধারাবাহিকতায় পূর্ব লন্ডনের ফোর্ড স্কয়ার মসজিদে বয়স্ক, শারীরিক ভাবে অক্ষম ব্যক্তিদের মধ্যে এই অ্যালার্ম বিতরণ করা হয় রবিবার তারাবির নামাজের পর।

এতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন স্থানীয় বয়স্ক মুসল্লিরা। তারা বলেন, এটি খুবই সময়োপযোগী একটি উদ্যোগ। রাতে ফেরার সময় এই অ্যালার্ম কাজে লাগবে।

ব্রিটিশ বাংলা ওয়েলফেয়ারের চেয়ারম্যান খসরুজ্জামান খসরু বলেন, নামাজ ফেরত মুরব্বীদের উপর পর পর ৩ হামলা খুবই ন্যাক্কারজনক ঘটনা। বয়স্কদের মধ্যে আতংক দূর করতে আমাদের এই উদ্যোগ। এই প্যানিক অ্যালার্মটি ব্রিটিশ পুলিশের অনুমোদিত, এতে চাবির রিং আছে আবার এলইডি লাইট আছে। এছাড়া সেইফটি পিন টান দিলেই বিকট শব্দে অ্যালার্ম বাজতে থাকবে। এই বিকট শব্দ শুনে অপরাধী ভয় পাবে, একই সাথে আশেপাশের মানুষ বুঝতে পারবে কেউ বিপদে পড়েছে। এমনকি পেট্রল পুলিশ যদি আশেপাশের রোডে থাকে তাহলে পুলিশ সাথে সাথে রেসপন্স করবে।

এই বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক সেলিম আহমেদ, জিয়াউর রহমান জিয়া, জাহাঙ্গীর আলম শিমু, রুয়েল মিয়া, সুহেদ আহমেদসহ আরো অনেকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।