শনিবার , ২০ মে ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:০৩

আল-হিলালে লিওনেল মেসি – সত্যি, না কি কেবলই গুঞ্জন?

ডেস্ক রিপোর্ট
মে ২০, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

অনেক দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল – আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসির পরবর্তী গন্তব্য নাকি সৌদির ক্লাব আল-হিলালে। তবে এবারে সকল জল্পনাকল্পনায় যেন একপ্রকার পানিই ঢেলে দিলেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। প্রিয় তারকার ভবিষ্যৎ নিয়ে যেন আরো গভীর অনিশ্চয়তায় ডুবে গেলেন মেসি ভক্তরা।

পিএসজি ছেড়ে মেসির আল-হিলালে যোগ দেওয়া নিয়ে গুঞ্জনের সুত্রপাত ঘটে ফরাসি সংবাদমাধ্যম এএফপি’র খবর থেকে। জানানো হয়, সৌদি আরবের সাথে এই ‘ভিনগ্রহের ফুটবলারের’ চুক্তিটি রীতিমতো ‘ডান ডীল’।

সংস্থাটি আরো জানায়, সৌদির জনপ্রিয় এই ক্লাবটিতে পরবর্তী দুই বছরের জন্য নাম লেখানোর মাধ্যমে বছরে ২০০ মিলিয়ন ডলার পকেটে পুরবেন মেসি!

তবে এই সব তথ্য উড়িয়ে দিয়ে হোর্হে মেসি সম্প্রতি জানিয়েছেন, তার ছেলের ভবিষ্যৎ নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। “আগামী বছরের জন্য এখনো কোনো ক্লাবের সঙ্গে কোনো কিছু চূড়ান্ত হয়নি। মৌসুম শেষ হলে আমরা ভেবে দেখব সামনে কী কী পথ আছে, তারপর সিদ্ধান্ত নেব। 1 “, নিজ বিবৃতিতে জানান হোর্হে মেসি। পিএসজি’র সাথে মেসি’র চুক্তি শেষ হতে যাচ্ছে এই মৌসুমের শেষেই। আর এরই মধ্যে আল- হিলাল ছাড়াও এই ৩৫-বছর-বয়সী ফুটবল তারকার সম্ভাব্য গন্তব্যের তালিকায় ইতিমধ্যে এসেছে ইন্টার মায়ামি, ম্যানচেস্টার সিটি, এমনকি তার সাবেক ক্লাব বার্সেলোনার নামও।

পরবর্তি মৌসুমে মেসির দল কোনটা হবে, তা নিয়ে অনিশ্চয়তা থাকলেও আসছে সপ্তাহগুলোর ফুটবল বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়গুলি নিয়ে নিশ্চিত ও নির্ভরযোগ্য সব আপডেট পেতে ভিজিট করুন পারিম্যাচ নিউজ।

স্বাভাবিকভাবেই মেসির আল-হিলালে যাওয়ার খবরটি অনেকের জন্য বিস্ময় নিয়ে এসেছে। অর্থের প্রাচুর্য্য যতই থাকুক, ইউরোপিয়ান ফুটবলের গতানুগতিক ‘পাওয়ারহাউজ ক্লাব’ কোনো দিক থেকেই নয় এই সৌদি দলটি। অন্যদিকে, আল-হিলালের সাথে মেসির সম্ভাব্য সম্পৃক্ততার পক্ষে বা বিপক্ষে নিশ্চিত হওয়ার মত কোনো তথ্যও মিলছে না। কারো কারো মতে, এবারে একেবারেই নতুন কোন চ্যালেঞ্জ খুঁজছেন মেসি।

ফুটবলার হিসেবে যা কিছু জেতা সম্ভব, তার প্রায় সবই জিতে নিয়েছেন মেসি, আর তাই হয়তো এবার পুরোপুরি নতুন পরিবেশে, নতুন ভক্তদের সামনে নিজেকে তুলে ধরার ইচ্ছে জেগেছে এলএমটেনের মনে! আরেকটি কারণ হতে পারে – অর্থ। মেসিকে যে বিশাল অঙ্কের প্রস্তাব আল-হিলাল দিয়েছে বলে শোনা যাচ্ছে, তা সঠিক হয়ে থাকলে কেবল মেসি কেন, যেকোনো খেলোয়াড়েরই প্রলুব্ধ হয়ে যাওয়া অস্বাভাবিক কিছু হবে না!

কারণটা যাই হোক, মেসির যোগদান ক্লাব হিসেবে আল-হিলালের জন্য সৃষ্টি করতে পারে এক নতুন অধ্যায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের একজন লিওনেল মেসি, তার আগমন ক্লাবটির ইতিহাসকে নিঃসন্দেহে সমৃদ্ধ করবে, পাশাপাশি আকৃষ্ট করবে অনেক নতুন ভক্ত। তাছাড়া আপাতত সৌদিরই আরেক ক্লাব আল নাসের-এ খেলছেন মেসির সমকালীন আরেক সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। তবে কি আরবের মাটিতেই দেখা যাবে এই দুই মহারথীর পরবর্তী দ্বৈরথ?

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।