বুধবার , ১৭ এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৩৪
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১৭, ২০২৪ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

‘সবার জন্য সমান অধিকারভিত্তিক চিকিৎসা ব্যবস্থা চাই’ এই স্লোগানকে সামনে রেখে সিলেটে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত হয়েছে। বুধবার সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজের হেমাটোলজি বিভাগ ও হিমোফিলিয়া সোসাইটি অব বাংলাদেশ সিলেট চ্যাপ্টারের উদ্যোগে দিবসটি পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মুজিবুল হক।

তিনি বলেন, সময়মতো উপযুক্ত চিকিৎসা গ্রহণ করলে হিমোফিলিয়া রোগী স্বাভাবিক জীবনযাপন করতে পারে। বর্তমান বিশ্বে হিমোফিলিয়ার আধুনিক চিকিৎসা বিদ্যমান থাকলেও তা অত্যন্ত ব্যয়বহুল। দেশের রাজধানী ঢাকাসহ সকল বিভাগীয় শহরে অবস্থিত প্রধান সরকারি হাসপাতাল সমুহের হেমাটোলজি বিভাগের আউটডোর থেকে টিকেট কেটে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজের অধ্যক্ষ ও হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. শিশির রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে এবং ডা. মোহাম্মদ নাজমুল ইসলাম ও ডা. নবেন্দু চৌধুরীর যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানি মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইঁয়া, সহযোগী অধ্যাপক ডা. লুৎফুর রহমান।

পরে ওসমানি মেডিকেল কলেজ ক্যাম্পাসে বিশ্ব হিমোফিলিয়ার দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।