সোমবার , ২৩ অক্টোবর ২০২৩, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ৩:৫৯
আজকের সর্বশেষ সবখবর

বিএসএমএমইউ ও জাপানের ওইতা বিশ্ববিদ্যালয়ের মধ্যে এমওইউ স্বাক্ষর

ডেস্ক রিপোর্ট
অক্টোবর ২৩, ২০২৩ ১১:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাথে জাপানের ওইতা বিশ্ববিদ্যালয়ের মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে আজ।

ওইতা বিশ্ববিদ্যালয়ের রিসার্চ সেন্টার ফর গ্লোবাল এন্ড লোকাল ইনফেকশাস ডিজিজেজ (আরসিগ্লিড) এ আয়োজিত এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে এমওইউতে স্বাক্ষর করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ও ওইতা ইউনিভার্সিটির পক্ষে ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডা. আকিরা নিশিজোনে।

অনুষ্ঠানে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ আশা প্রকাশ করেন যে এই এমওইউ স্বাক্ষরিত হওয়ায় এই দুটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষনা ও প্রশিক্ষনের ক্ষেত্রে সহযোগিতার বিশাল সম্ভাবনার সুযোগ তৈরী হবে।

আরসিগ্লিডের সহকারী অধ্যাপক ডা. শাকিরুল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আরসিগ্লিডের ভিজিটিং রিসার্চার, বাংলাদেশী বংশোদ্ভুত চিকিৎসা বিজ্ঞানী ডা. শেখ মোহাম্মদ ফজলে আকবর ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। উল্লেখ্য,গত দু’বছর যাবৎ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশন এবং ওইতা বিশ্ববিদ্যালয়ের আরসিগ্লিড যৌথ গবেষনা কার্যক্রম পরিচালনা করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।