বৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ৪:২৮
আজকের সর্বশেষ সবখবর

লন্ডনে হবিগঞ্জ জেলাবাসীর সংবর্ধনা ও ভালবাসায় সিক্ত স্কটিশ সংসদ সদস্য ফয়ছল চৌধুরী

এ রহমান অলি, লন্ডনঃ
মার্চ ৭, ২০২৪ ১১:২৩ অপরাহ্ণ
Link Copied!

হবিগন্জের কৃতি সন্তান, ইতিহাসের প্রথম বাঙ্গালী স্কটল্যান্ড পার্লামেন্ট সদস্য, সংস্কৃতি, ইউরোপ ও আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক ছায়ামন্ত্রী, কনভেনর ক্রস পার্টি গ্রুপ অন বাংলাদেশ ফয়ছল হোসেন চৌধুরী এমবিই, এমএসপি কে যুক্তরাজ্য হবিগন্জ জেলাবাসীর পক্ষ থেকে এক নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়। গত সোমবার পূর্ব লন্ডনে স্থানীয় একটি হলে টিভি প্রেজেন্টার, বিশিষ্ট কবি ও গীতিকার জাহাঙ্গীর রানার সভাপতিত্বে, সাবেক ছাত্রনেতা সহিদুর রহমান এবং সাংবাদিক ও বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশন ইউকের সভাপতি এ রহমান অলি এর যৌথ সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট কাউন্সিলের জিএসসির কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিষ্টার আতাউর রহমান, হবিগন্জ ডিষ্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি, জিএসসি সাউথইষ্টের চেয়ারপার্সন এম এ আজিজ, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সদ্য সাবেক সভাপতি, সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, বৃটিশ সিভিল সার্ভেন্ট, সমাজসেবক তাহির আলী, হবিগন্জ এলায়েন্স লুটন ইউকের সভাপতি ফজিলত আলী খান, ব্যারিষ্টার এনাম আহমেদ, ব্যারিষ্টার মাহমুদুল হক, হবিগন্জ সোসাইটি ইউকের সাধারণ সম্পাদক এম এ মুনতাকিম, যুক্তরাজ্যে সফররত বাংলাদেশ সুপ্রীম কোর্টের সহকারী এটর্নী জেনারেল এডভোকেট মাজু মিয়া, চ্যারিটি ওয়ার্কার ওলিউর রহমান শাহীন বিইএম। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বেঙ্গলী ওয়ার্কার্স এসোসিয়েশন সুরমা সেন্টারের ডিরেক্টর ও চুনারুঘাট এসোসিয়েশন ইউকের সাধারন সম্পাদক জালাল আহমেদ। হামজা রহমানের পবিত্র কেরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নবীগন্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের সভাপতি আব্দুল হালিম চৌধুরী, সাবেক ছাত্রনেতা সামসুদ্দিন আহমেদ, ওল্ডহ্যাম কমিউনিটি নেতা জুনেদ হোসেন চৌধুরী, মোশাহিদ আলী, হবিগন্জ এলায়েন্স লুটন ইউকের সাধারন সম্পাদক দেলোয়ার হেসেন চৌধুরী হিরু, কমিউনিটি নেতা জাহাঙ্গীর আহমেদ সিদ্দিকী, আদাম স্পোর্টস ইউকের চেয়ারম্যান জসিম উদ্দিন, রেডব্রীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে লিঃ এর সভাপতি আতিকুর রহমান লিটন, সাবেক ছাত্রনেতা সৈয়দ মারুফ আহমেদ, বার যুব সংঘ ইউকের সাধারন সম্পাদক কামাল চৌধুরী, হবিগন্জ ফাউন্ডেশনের সভাপতি দেওয়ান সৈয়দ রব মোর্শেদ, বৃন্দাবন কলেজ এক্স ষ্টুডেন্ট এসোসিয়েশন ইউকের সাবেক সাধারন সম্পাদক খায়রুজ্জামান জাহাঙ্গীর, জিএসসি সাউথইষ্ট রিজিয়নের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও ইষ্টলন্ডন শাখার চেয়ারপার্সন আব্দুল মালিক কুঠি, জিএসসি কেন্দ্রীয় প্রেস সেক্রেটারী ও সাউথইষ্ট শাখার ট্রেজারার সুফি সোহেল আহমেদ, জিএসসি কেন্দ্রীয় লিডার এম এ গফুর, জিএসসি ইষ্টলন্ডন শাখার ট্রেজারার আবুল হোসেন, সমাজসেবক সৈয়দ ফারহান, সিব্বির সুমন, জাফর মোহাম্মদ মাসুদ, হবিগন্জ সোসাইটি ইউকের ট্রেজারার ও সাংবাদিক জিয়া তালুকদার প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন, কমিউনিটি নেতা মহিউদ্দিন আহমেদ, চৌধুরী আবুল কালাম দিলু, কমিউনিটি নেতা ফুল মিয়া, সমাজসেবক নাজমুল আহমেদ, কমিউনিটি নেতা মাসুক মিয়া, মনিরুজ্জামান খিরাজ, বিলেতে কৃতি ক্রিকেটার ইকরামুল বর চৌধুরী উজ্জল, যুক্তরাজ্য সনাতন এসোসিয়েশন এর ট্রেজারার দেবাশীষ বনিক দেবু, হবিগন্জ এলায়েন্স লুটন ইউকের যুগ্ম সম্পাদক শফিউল আলম সজল, এডভোকেট মিজান, হবিগন্জ এলায়েন্স লুটন ইউকের সাংগঠনিক সম্পাদক আব্বাস উদ্দিন, অর্জুন দত্ত, খোর্শেদ, আমিনুর, সারোয়ার, বাবলু, আব্দুল হামিদ, সেনু মিয়া, মিজানুর রহমান, দৈনিক হবিগন্জ জননীর সম্পাদক ফজলে রাব্বি রাসেল, এনাম আহমেদ, একাউন্টেন্ট সুমন চৌধুরী, শামীম আহমেদ, তবিরুল ইসলাম হাবিব, বাবলু করিম, আব্দুল মোহিত চৌধুরী, শফিকুল আলম মোহন, মতিউর রহমান চৌধুরী, মোঃ আবু নোমান, হাফিজুর চৌধুরী, এনামুল হক, রওশন আলী, আব্দুল মোহিত, আব্দুস সাত্তার, শামসুদ্দিন, এনায়েত জামান চৌধুরী টফি, আবু সালেহ রিপন, বকুল মিয়া, আশিকুর রহমান তরফদার, সাইফ রহমান, নিউটন আহমেদ, সজিব খান, পলাশ, তোফা, নয়ন, ফয়সল, কালাম, বাবলু, সুজন প্রমুখ।
সংবর্ধিত ব্যক্তিত্ব ফয়ছল হোসেন চৌধুরী নিজ জন্মভূমির মানুষের দেয়া ভালবাসায় আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, বিলেতে হবিগন্জের মানুষের যেকোন প্রয়োজনে আমি পাশে আছি এবং থাকব। বিলেতে বাংলাদেশের কৃতি সন্তানদের আমি শ্রদ্ধা জানাই, আপনারা ইউকেতে মেইন পলিটিক্সে জড়িত হন এবং এগিয়ে যান আমার সহযোগীতা অব্যাহত থাকবে। যুক্তরাজ্যে হবিগন্জের ইউনিটি বজায় রাখার প্রতি গুরুত্বারোপ করে বলেন, একতাবদ্ধ থাকার কোন বিকল্প নেই।
উল্লেখ্য ফয়ছল চৌধুরী এমএসপি নির্বাচিত হবার পর লন্ডনে সফরে আসা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্কটিশ পার্লামেন্টে সংবর্ধনা প্রদান করেন। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রনে ফয়ছল চৌধুরী ক্রসপার্টি গ্রুপ নিয়ে বাংলাদেশ সফর করেন এবং দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে একাধিক বৈঠক করেন।
সভাশেষে অনুষ্ঠানের সভাপতি, গীতিকবি জাহাঙ্গীর রানার জন্মদিন উপলক্ষে জাহাঙ্গীর আহমেদ সিদ্দিকী ও সহিদুর রহমানের ব্যবস্থাপনায় এক কেক কাটার আয়োজন করা হয় এবং অনুষ্ঠানে আগত সকলেই জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করেন। এক পর্যায়ে অনুষ্ঠানটি হবিগন্জের মানুুষের মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে লন্ডন, স্কটল্যান্ড, ম্যানচেষ্টার, বার্মিংহাম, লুটন, লেষ্টার, চিংফোর্ড থেকে বিপুল সংখ্যক হবিগন্জবাসী অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।