রবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৪০
আজকের সর্বশেষ সবখবর

মুরারিচাঁদ কলেজে কবিতা পরিষদের ‘৫২ প্রশ্নে ২১ পুরস্কার’ কুইজ প্রতিযোগিতা সম্পন্ন

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মুরারিচাঁদ কবিতা পরিষদ কর্তৃক আয়োজিত ‘৫২ প্রশ্নে ২১ পুরস্কার’ কুইজ প্রতিযোগিতার পরীক্ষা সম্পন্ন হয়েছে।

গতকাল শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১:০০ টায় মুরারিচাঁদ কলেজের একাডেমিক ভবনের নিচতলায় কুইজ প্রতিযোগিতার পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। মোট ১১২ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। পরীক্ষার শুরুতে হল পরিদর্শন করেন মুরারিচাঁদ কবিতা পরিষদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সুনীল ইন্দু অধিকারী।

সুনীল ইন্দু অধিকারী বলেন, এম. সি কলেজের সকল বর্ষের শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকার ফলে একাদশ-মাস্টার্স পর্যন্ত একটি প্রতিযোগিতার সৃষ্টি হয়। যার ফলে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটে। মুরারিচাঁদ কবিতা পরিষদ সৃজনশীল উদ্যোগে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

মুকপের সাবেক সাধারণ সম্পাদক সুলেমান কবির বলেন, মুরারিচাঁদ কবিতা পরিষদ এম.সির মতো নান্দনিক ক্যাম্পাসে চিন্তার বিকাশে সর্বদা নিয়োজিত, মুক্তিযুদ্ধের চেতনায় সাহিত্য সংস্কৃতি বান্ধব সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে।

মুকপের সাবেক সভাপতি সজল মালাকার বলেন, ভাষাশহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য আয়োজন হচ্ছে ‘৫২ প্রশ্নে ২১ পুরস্কার কুইজ প্রতিযোগিতা’। এই প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্যে হচ্ছে তরুণদের স্বদেশ এবং স্বভাষা সম্পর্কে জানতে আগ্রহী করে তোলা।

মুকপের বর্তমান সভাপতি এনামুল ইমাম বলেন, আমরা প্রায় এক মাস আগে থেকে কুইজ প্রতিযোগিতার প্রচারণা শুরু করি। তখন থেকেই কুপন সংগ্রহ করেছিলাম তারপর ৯ ফেব্রুয়ারি সকল কুপন সংগ্রহকারী শিক্ষার্থীদের মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার সময়, তারিখ জানিয়ে দিয়েছি। আমরা সুন্দর এবং সুশৃঙ্খলভাবে কুইজ প্রতিযোগিতার পরীক্ষাটি নিয়েছি। পরিক্ষার ফলাফল এবং পুরস্কার মুরারিচাঁদ কলেজ বইমেলায় ১৯, ২০ ও ২১শে ফেব্রুয়ারির সমাপনী দিন দেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন মুকপের সাবেক সভাপতি অসীম সরকার, মুরারিচাঁদ কবিতা পরিষদের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ফারহানা জামান, নির্মল দেব, সাংগঠনিক সম্পাদক মইনুল হাসান আবির, সহ-সাংগঠনিক সম্পাদক সাংগঠনিক তন্দ্রা কর্মকার রুপা, অর্থ সম্পাদক রিংকু সরকার, সহ-অর্থ সম্পাদক শুভ চন্দ্র পাল, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক গোপাল দেবনাথ, আবৃত্তি ও কর্মশালা সম্পাদক সিজান শেখ, কার্যকরী নির্বাহী সদস্য ইভা সিদ্দিকী, তানিয়া তানি, রাধা কর্মকার এবং দায়িত্বপ্রাপ্ত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।