শনিবার , ২৭ জানুয়ারি ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:৩৫
আজকের সর্বশেষ সবখবর

এক সপ্তাহে সৌদিতে ১৯ হাজার অভিবাসী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক ::
জানুয়ারি ২৭, ২০২৪ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

মধ্যপ্রাচ্যের দেশ সৌদিআরবে সাঁড়াশি অভিযানে অভিযানে প্রায় ১৯ হাজার অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানায়, গত ১৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত এক সপ্তাহে নিরাপত্তা বাহিনী এবং সংশ্লিষ্ট সরকারি সংস্থা দ্বারা পরিচালিত অভিযানের সময় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে অভিবাসন আইন ভঙ্গ করায় ১১ হাজার ৪২৬ জন, সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনের অপরাধে ৪ হাজার ৬৯৭ এবং শ্রম আইন লঙ্ঘনের অপরাধে ৩ হাজার ১৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অবৈধভাবে সৌদিআরবে প্রবেশ চেষ্টায় গ্রেফতারের সংখ্যা ১০৭০ এ পৌছেঁছে। এদের মধ্যে ৩১ শতাংশ ইয়েমেনি, ৬৭ শতাংশ ইথিওপিয়ান এবং ২ শতাংশ বিভিন্ন দেশের নাগরিক।

বাসস্থান, কাজ এবং সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনকারীদের পরিবহন, আশ্রয়দান এবং নিয়োগের সাথে জড়িত এবং যারা তাদের আশ্রয় দিয়েছিল- এমন ১১ জনকেও গ্রেপ্তার করা হয়েছে।

অবৈধ ও বেআইনি কাজ জড়িত সন্দেহে সৌদি সরকারের সাঁড়াশি অভিযানে এখন পর্যন্ত মোট গ্রেফতার অভিবাসীর সংখ্যা ৫৫ হাজার ৭৫৬ জন, যার মধ্যে 50 হাজার 489 জন পুরুষ এবং 5 হাজার 267 জন নারী রয়েছেন।

এ পর্যন্ত ৪৯ হাজার ৫৫৩ জনের নথি তাদের নিজ নিজ দেশের দূতাবাসের প্রেরণ করা হয়েছে। তাদের দূতাবাসের মাধ্যমে দেশ ফেরত পাঠানোর উদ্যোগ নিচ্ছে সৌদি আরব।

তথ্যসূত্র: সৌদিগেজেট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।