সোমবার , ২৬ জুন ২০২৩, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৩৫
আজকের সর্বশেষ সবখবর

হন্ডুরাসে সহিংসতায় ২৪ জনের প্রাণহানি, দেশজুড়ে কারফিউ জারি

ডেস্ক রিপোর্ট
জুন ২৬, ২০২৩ ৩:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

হন্ডুরাসের উত্তরাঞ্চলীয় দুটি শহরে সহিংসতায় অন্তত ২৪ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন অন্তত আরও একজন।

সহিংসতার পর গতকাল রোববার (২৫ জুন) ওই দুই অঞ্চলে কারফিই জারি করেছে দেশটির সরকার।

আজ সোমবার (২৬ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। প্রতিবেদনে বলা হয়েছে, ক্রমবর্ধমান সহিংসতার মধ্যে শনিবার রাতে ২৪ জনেরও বেশি মানুষের প্রাণহানির ঘটনায় দেশটির সরকার উত্তরাঞ্চলীয় দু’টি শহরে রোববার কারফিউ জারি করেছে।

পুলিশ প্রেসপারসন এডগার্দো বারাহোনা জানিয়েছেন, গত শনিবার রাতে উত্তরাঞ্চলীয় শহর চোলোমার একটি বিলিয়ার্ডস হলে অস্ত্রধারীদের গুলিতে ১৩ জন নিহত হয়। আহত হয় আরও একজন। তার অবস্থাও গুরুতর। একইদিন শিল্পনগরী সান পেড্রো সুলেসহ উত্তরাঞ্চলীয় ভ্যালে দে সুলা অঞ্চলজুড়ে পৃথক সহিংসতার ঘটনায় কমপক্ষে আরও ১১টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

ক্রমবর্ধমান এই সহিংসতার মধ্যে হন্ডুরাসের প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ১৫ দিন চোলোমাতে রাত ৯টা থেকে ভোর ৪টার পর্যন্ত কারফিউ জারি করেছেন। তার এই নির্দেশ অবিলম্বে কার্যকর হবে এবং সান পেড্রো সুলেতে কারফিউ কার্যকর হবে ৪ জুলাই থেকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।