রবিবার , ৭ মে ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১২:৫৬

১৬ বছর ধরে পরিবার থেকে বিচ্ছিন্ন জর্ডানের ৪০০ কেজি নারী

ডেস্ক রিপোর্ট
মে ৭, ২০২৩ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

কোনোভাবেই ঘর থেকে বের হতে পারেন না। ওজন প্রায় ৪০০ কিলোগ্রাম। অতিরিক্ত মোটা হওয়ার কারণে শেষমেষ তাকে বাড়িও ছাড়তে হয়েছে। পরিবার থেকে বিচ্ছিন্ন থেকেছেন প্রায় ১৬ বছর।

বয়স ত্রিশের কোটায়। শরীর আরও মোটা হয়ে যাচ্ছে, তার চিকিৎসা প্রয়োজন। এজন্য নিতে হবে ডাক্তারের কাছে। কিন্তু কিভাবে? তাকে তো পাঁজাকোলা করে নেয়া সম্ভব নয়। দু’চারজনে ধরে নামানোও সম্ভব নয়। পরে জাকরা সিভিল ডিফেন্সের ২০ সদস্যের টিম যায় তাকে উদ্ধার করতে। বিশেষ অভিযান চালানো হয় তাকে ঘর থেকে বের করে নিতে।

তার বসবাস একটি ভবনের দ্বিতীয় তলায়। সেখান থেকে তাকে উদ্ধার করা একটি লজিস্টিক চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। তা সত্ত্বেও উদ্ধারকারীরা সতর্কতার সঙ্গে তাকে বাসা থেকে বের করে নিরাপদে আম্মানের একটি হাসপাতালে স্থানান্তর করেছেন। সেখানে তিনি ওজনজনিত সমস্যার চিকিৎসা নিচ্ছেন। এতে কাজ হলে তিনি সুস্থ জীবনে ফিরতে চান। ১৬ বছর পরে ঘর থেকে বের হতে পেরে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। আনন্দে কেঁদেছেন। সূত্র : গলফ নিউজ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।