বুধবার , ৫ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:১৪

সুনামগঞ্জে এমপি মানিক ও আ.লীগ নেতা শামীমের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৫, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জে এমপি মানিক ও আ.লীগ নেতা শামীমের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা

সুনামগঞ্জের ছাতকে ব্যবসায়ী ও যুবলীগ নেতা লায়েক মিয়া হত্যাকাণ্ডের জেরে হামলা, ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগের অভিযোগে পাল্টাপাল্টি দুটি মামলা হয়েছে। একটি মামলায় আসামি করা হয়েছে ক্ষমতাসীন দলের স্থানীয় সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে । অপর মামলাটি জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরীর বিরুদ্ধে করা হয়েছে।

আজ বুধবার সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাং হেলাল উদ্দিনের আদালতে মামলা দুটি হয়। আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মলয় চক্রবর্তী পাল্টাপাল্টি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলা দুটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক।

মলয় চক্রবর্তী আরও বলেন, সংসদ সদস্য মহিবুর রহমানের বিরুদ্ধে মামলাটি করেন ছাতক শহরের মণ্ডলীভোগ এলাকার কামরুল ইসলাম। এ মামলায় তাঁকেসহ ৪২ জনকে আসামি করা হয়েছে। অপরদিকে শামীম আহমেদ চৌধুরীর বিরুদ্ধে করা মামলার বাদী একই এলাকার পারভীন বেগম। মামলাটিতে আরও ৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৮ মার্চ ছাতক পৌর এলাকার সুরমা নদীর গণেশপুর খেয়াঘাটে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মারা যান যুবলীগ নেতা ও ব্যবসায়ী লায়েক মিয়া। তিনি ছাতক শহরের মণ্ডলীভোগ এলাকার বাসিন্দা এবং উপজেলা যুবলীগের সদস্য।

এ ঘটনায় লায়েক মিয়ার ছোট ভাই আজিজুল ইসলাম বাদী হয়ে ছাতক পৌরসভার কাউন্সিলর তাপস চৌধুরীসহ ১৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

স্থানীয় একাধিক সূত্র জানায়, এ হত্যাকাণ্ডের পর শহরে বিভিন্ন বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় সুনামগঞ্জ–৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমানকে দায়ী করে বিভিন্ন প্রতিবাদী সভা-সমাবেশে বক্তব্য দেন শামীম আহমেদ চৌধুরী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।