শুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:২০

সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা প্রদান

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

#গুণীদের সম্মান জানালে সম্মানিতও হওয়া যায়- অ্যাডভোকেট নাসির উদ্দিন খান

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, সমাজের গুণী ব্যক্তিদের সম্মান জানাতে হবে। সম্মানিত ব্যক্তিদের সম্মান জানালে সম্মানিতও হওয়া যায়। যে সমাজে গুণীদের কদর থাকেনা সেই সমাজে গুণীর জন্ম হয় না। সমাজের প্রতিটি স্তরেই কিছু গুণী ব্যক্তি থাকেন যারা দেশ- সমাজের জন্য নিজেদের বিলিয়ে দেন। তারা কিছু পাওয়ার জন্য এসব করেন না। সেই সব ব্যক্তিদের যথাযথ মূল্যায়ন করা উচিত। সিলেট প্রেসক্লাব প্রবীণ সাংবাদিক-লেখক রফিকুর রহমান লজুকে সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা প্রদান করে সেই কাজটিই করেছে।

শুক্রবার সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে সাংবাদিক ও লেখক রফিকুর রহমান লজুকে সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা ২০২৩ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সম্মাননা প্রদানের জন্য সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ একজন যোগ্য ব্যক্তিকেই বাছাই করেছেন। রফিকুর রহমান লজু দীর্ঘদিন ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি রাজনীতির সাথে স্বাধীনতা উত্তরকালে সাংবাদিকতায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সিলেট প্রেসক্লাব প্রতিষ্ঠাকালের সদস্যদের মধ্যে একমাত্র জীবিত ব্যক্তি তিনি। তাকে সিলেট
প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা দেওয়া সময়োপযোগী উদ্যোগ বলে আমি মনে করি।

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় বক্তব্য রাখেন সম্মননাপ্রাপ্ত সাংবাদিক ও লেখক রফিকুর রহমান লজু, যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ইব্রাহিম চৌধুরী খোকন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন, ক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সিনিয়র সহসভাপতি এম এ হান্নান, সহসভাপতি আবদুল কাদের তাপাদার, বারাকা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, দৈনিক সিলেট মিরর এর নির্বাহী সম্পাদক জিয়াউস সামস শাহীন, ইলেকট্রনিক
মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন ইমজা’র সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক মাহবুবুর রহমান, ক্লাবের সিনিয়র সদস্য আব্দুল মালিক জাকা ও বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন ক্লাবের নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন ক্লাবের সহ-সাধারণ সম্পাদক আহমাদ সেলিম, সদস্য মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া ও সিন্টু রঞ্জন চন্দ।

সম্মননাপ্রাপ্ত সাংবাদিক ও লেখক রফিকুর রহমান লজু সম্মাননা প্রদানে সিলেট প্রেসক্লাব ও যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ইব্রাহিম চৌধুরী খোকনের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি এ সম্মাননা সকল সাংবাদিকদের উৎসর্গ করেন।

যুক্তরাজ্যে প্রবাসী সাংবাদিক ইব্রাহিম চৌধুরী খোকন বলেন, যোগ্য সাংবাদিকদের সম্মান জানাতে সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা স্মৃতি সম্মাননা পদক চালু হয়েছে। আজ সাংবাদিক ও লেখক রফিকুর রহমান লজুকে সম্মননা দেয়ায় ভালো লাগছে। তিনি বর্তমান সময়ের কথা উল্লেখ এ ফান্ড বৃদ্ধির আশ্বাস দেন।

সিলেট প্রেসক্লাবের আইন উপদেষ্টা এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন বলেন, মহিবুন্নেছা মানব দরদী মহিলা ছিলেন। তার নামে এ সম্মাননা চালু হওয়ায় আমরা তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এ রকম সম্মাননা চালু হলে যুব সমাজ উৎসাহিত হবে। যাদের নামে সম্মননা দেওয়া হয় তাদের সর্ম্পকে ও নতুন প্রজন্ম জানতে পারবে।

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী এ পদক প্রবর্তনের জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ইব্রাহিম চৌধুরী খোকনের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তা অব্যাহত রাখার আহবান জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের কার্যনির্বাহী সদস্য আশকার ইবনে আমিন লস্কর রাব্বি, সদস্য মো. মুহিবুর রহমান, চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, মো. দুলাল হোসেন, এম এ মতিন, এম রহমান ফারুক প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।