রবিবার , ৭ মে ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৫২

সিলেটে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জিতু আহমদ
মে ৭, ২০২৩ ১১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণের জন্য দেশব্যাপী চলমান অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির অংশ হিসেবে সিলেট বিভাগের প্রতিটি জেলা সদর হাসপাতালে এনসিডি কর্ণারের কার্যক্রম শক্তিশালী করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির উদ্যোগে বিভিন্ন স্তরের স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ মে) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ শীর্ষক উক্ত প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির লাইন ডিরেক্টর অধ্যাপক ড. রোবেদ আমিন, প্রোগ্রাম ম্যানেজার ডা. রফিকুস সালেহীন, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার-১ ডা. রাহাত ইকবাল চৌধুরী, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার-২ ডা. এমডি আখতারুজ্জামান, স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. এমডি নূরে আলম শামীম, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ কর্মসূচির প্রোগ্রাম ডিরেক্টর অধ্যাপক ডা. সোহেল রেজা চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভুঁইয়া, সিলেট বিভাগের চার জেলার সিভিল সার্জন ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়কবৃন্দ, সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের ডিরেক্টর কর্ণেল শাহ আবিদুর রহমান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ কর্মসূচির ডেপুটি ডিরেক্টর ডা. মাহফুজ ভুঁইয়া, প্রোগ্রাম ম্যানেজার ডা. শামীম জুবায়ের, ডিভিশনাল প্রোগ্রাম অফিসার সাজ্জাদ হোসাইন, সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডা. দেবদুলাল দে পরাগ এবং স্বাস্থ্যসেবার বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, সিলেট বিভাগের প্রতিটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনসিডি কর্ণার কার্যক্রম চালু রয়েছে যেখান থেকে উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস আক্রান্ত রোগীদের নিয়মিত বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।