মঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, রাত ৩:৫২
আজকের সর্বশেষ সবখবর

সিকৃবির নতুন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ডু

মো. সাজিদ আল সাদেক
ডিসেম্বর ৫, ২০২৩ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) নতুন সিন্ডিকেট সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ডু। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন ও জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান।

সোমবার (০৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম সাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য নিশ্চিত করেন ।

অফিস আদেশে বলা হয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ধারা ১৭(গ) মোতাবেক এ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এর একজন সম্মানিত সদস্য হিসেবে ০২ (দুই) বছরের জন্য মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ডুকে মনোনয়ন প্রদান করা হলো।

এ প্রসঙ্গে নবনিযুক্ত সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ডু বলেন , ” আমি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনীত হওয়ায় অত্যন্ত আনন্দিত। বিশ্ববিদ্যালয়ের বর্তমান গতিশীল ধারা অব্যাহত রাখতে এবং নতুনভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষনা ও সামগ্রিক উন্নয়নে সর্বাত্মক ভূমিকা পালনই হবে আমার একমাত্র লক্ষ্য।আমার এই যাত্রায় এই বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। ”

উল্লেখ্য, ড. মৃত্যুঞ্জয় কুন্ড ১৯৯০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন ফিশারিজ, ২০০৪ সালে এমএস ইন ফিশারিজ ম্যানেজমেন্ট এবং ২০০৮ সালে পিএইচডি ইন ফিশারিজ ম্যানেজমেন্ট ডিগ্রি অর্জন করেন। একাধারে শিক্ষক ও গবেষক ড. মৃত্যুঞ্জয় কুন্ডের ৫২ টি জাতীয় ও আন্তর্জাতিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ইতোমধ্যে তাঁর মাৎস্য শিক্ষা ও গবেষণা সংক্রান্ত ৫ টি পুস্তক প্রকাশিত হয়েছে। সিন্ডিকেট সদস্য হিসেবে যোগদানের পূর্বে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, অনুষদীয় ডিন, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক, সিকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং সভাপতি সহ শিক্ষা ও প্রশাসন সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
তিনি শিক্ষা ও গবেষণা সংক্রান্ত কাজে অস্ট্রেলিয়া, কোরিয়া, ভিয়েতনাম, ভারত, হংকংসহ বিশ্বের প্রায় ৪০ টি দেশে ভ্রমণ করেছেন। বিশ্ব ব্যাংক, আইডিএ ও ইফাদসহ বিভিন্ন আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানের অর্থায়নে বিভিন্ন গবেষণা প্রকল্প তার তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।