রবিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ২:০২

সমাজের অসহায়-দুস্থ মানুষদেরকে বুকে জড়িয়ে নিতে হবে- মাওলানা শাহ মোঃ নজরুল ইসলাম

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

#আই এম আই ট্রাস্টের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক মাওলানা শাহ মোঃ নজরুল ইসলাম বলেছেন, সমাজের অসহায়-দুস্থ মানুষদেরকে বুকে জড়িয়ে নিতে হবে। তাদেরকে ভালোবাসতে হবে। গরিব-অসহায়কে সাহায্য করার মধ্যেই জীবনের পরম তৃপ্তি লাভ করা যায়। আমরা যদি সৃষ্টিসেবায় উদ্বুদ্ধ হয়ে কাজ করি, তবে একটি নতুন সমাজ গঠন করতে পারবো।

আইএমআই ট্রাস্টের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকালে তিনটায় মোগলাবাজারস্থ হাজীগঞ্জ ঈদগাহ মাঠে এই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আই এম আই ট্রাস্টের সভাপতি মোহাম্মদ ইসলাম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোহাম্মদ কাপ্তান হোসেন সমাজকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাপ্তান হোসেন, চলন্তিকা ক্রীড়াচক্র যুক্তরাজ্য শাখার উপদেষ্টা গোলাম কিবরিয়া হিরা মিয়া, দক্ষিণ সুরমা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মোঃ মুহিবুর রহমান, চলন্তিকা ক্রীড়াচক্র যুক্তরাজ্য শাখার উপদেষ্টা নাসির উদ্দিন, অর্ণব সমাজকল্যাণ সংস্থা, মিরের ময়দান, সিলেট-এর ইয়াহিয়া আহমদ, গ্রেটার লন্ডন নবীগঞ্জ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তুহিন আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইকবাল একাডেমি হাজীগঞ্জের সভাপতি দেলোয়ার হোসেন, মাওলানা ইমদাদুল হক, মাওলানা মোজাহিদুল ইসলাম, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা শায়খুল ইসলাম, মাওলানা আপ্তাবুজ জামান, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা ইয়াকুব আহমদ, হাফিজ শামসুদ্দিন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সানফ্লাওয়ার কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক মোঃ শাহাব উদ্দিন শিহাব। উল্লেখ্য, আই এম ই ট্রাস্টের মাধ্যমে প্রতিবছর প্রায় দেড় হাজার শিক্ষার্থীকে কুরআন প্রশিক্ষণ দেওয়া হয়। বর্তমানে এই ট্রাস্টের অধীনে ৮টি প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। এছাড়া এ ট্রাস্টের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয় এবং ইবতেদায়ী মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে স্কুল ড্রেস, ব্যাগসহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। শুধু তাই নয়, এ ট্রাস্টের মাধ্যমে গরিব মানুষের মধ্যে ডেউটিন, টিউবয়েল, ঘর নির্মাণসহ সামাজিক কর্মকাণ্ড পরিচালিত হয়। আই এম আই ট্রাস্টের ২৫ বৎসর পূর্তি উপলক্ষে ২৫ জন মুসল্লির মধ্যে জায়নামাজ বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি মুসল্লিদের মধ্যে জায়নামাজ তুলে দেন।অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি সবাইকে নিয়ে মোনাজাত করেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।