শুক্রবার , ২৪ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৪২

লিডিং ইউনিভার্সিটিতে সাইবার সিকিউরিটি বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৪, ২০২৩ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে সাইবার সিকিউরিটি বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং  আইইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চ এর সহযোগিতায় ডেফোডিল ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত ‘Developing Advanced Security Professionals in Bangladesh (DASPiB)’ ট্রেইনিং প্রজেক্টের প্রশিক্ষণ পরবর্তী সনদ বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার (২৩ মার্চ ২০২৩) সকাল ১১টায় লিডিং ইউনিভার্সিটির গ‍্যালারী-১ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং বিশেষ  অতিথি হিসেবে ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক, ডেফোডিল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. শামসুল আরিফিন এবং রেজিস্ট্রার ড. মো. নাদের বিন আলী উপস্থিত ছিলেন।
Developing Advanced Security Professionals in Bangladesh (DASPiB) প্রজেক্টের দশদিনব‍্যাপী অনলাইন এবং অফলাইন এ প্রশিক্ষণে ‘EC-Council Certified Ethical Hacker (CEH), CompTIA Cyber Security Analyst (CySA+), Certified Information Systems Security Professionals (CYSSP), CyberSAFE (Security Assets for the end User), Certified Information Systems Auditor (CISA) বিষয়ে লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

আইইইএলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের উপদেষ্টা মো. সাইদুর রহমান কোহিনুরের সভাপতিত্বে অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎপর রহমান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম. এস. রহমান পীরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং ট্রেইনিং প্রাপ্ত শিক্ষার্থী এবং কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।