বুধবার , ৮ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:০৫

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সম্প্রীতি বাংলাদেশ-এর শুভেচ্ছা বিনিময়

ডেস্ক রিপোর্ট
মার্চ ৮, ২০২৩ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ গতকাল ০৭ মার্চ মঙ্গলবার বিকেলে নবনির্বাচিত মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে দেখা করে তাঁকে অভিনন্দন জানিয়েছেন। নবনির্বাচিত মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সম্প্রীতি বাংলাদেশ-এর প্রতিনিধি দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় সংগঠনের পক্ষে আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, যুগ্ম আহ্বায়ক মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), যুগ্ম আহ্বায়ক সাবেক রাষ্ট্রদূত এ কে এম আতিকুর রহমান সম্প্রীতি বাংলাদেশ-এর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন।

তাঁরা বলেন, সম্প্রীতি বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। ২০১৮ সালে আত্মপ্রকাশের পর থেকে এ পর্যন্ত সম্প্রীতির আহ্বান নিয়ে সম্প্রীতি বাংলাদেশ দেশজুড়ে যেসব কার্যক্রম চালিয়ে যাচ্ছে, তা বিস্তারিত তুলে ধরেন তাঁরা।

নবনির্বাচিত মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, তিনি সম্প্রীতি বাংলাদেশ সম্পর্কে সম্যক অবহিত। তিনি বলেন বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সম্প্রীতি বাংলাদেশ যে নিরন্তর কাজ করে যাচ্ছে, তা ধন্যবাদার্হ। এই কার্যক্রম আরো ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো অবস্থাতেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শ থেকে বিচ্যূত হওয়া যাবে না। আজকের বৈশ্বিক পরিস্থিতিতে কাজটি কঠিন হলেও সম্প্রীতি বাংলাদেশ আন্তরিকতার সঙ্গে এই কাজটি এগিয়ে নিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের কাজটি কঠিন হলেও সম্প্রীতি বাংলাদেশ কাজটিকে ব্রত হিসেবে গ্রহণ করেছে।

নবনির্বাচিত মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের হাতে সম্প্রীতি বাংলাদেশ-এর প্রকাশনাগুলো তুলে দেন আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, যুগ্ম আহ্বায়ক মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার, সাবেক রাষ্ট্রদূত এ কে এম আতিকুর রহমান ও সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। শুভেছ্ছা বিনিময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জয়শ্রী বন্দ্যোপাধ্যায়, অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক বিমান বড়ুয়া, রেভারেন্ড মার্টিন অধিকারী, মো. হেলালউদ্দিন, নির্মাতা সাইফ আহমেদ, সাবেক ছাত্রনেতা ধীমান রায়, তাপস হালদার, ফয়জুল বারী ও সাংবাদিক আলী হাবিব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।