বৃহস্পতিবার , ৪ মে ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:২৪
আজকের সর্বশেষ সবখবর

ভোলাগঞ্জ বর্ডার হাটের কার্যক্রম শুরু ৬ মে

সিলেটের সকাল রিপোর্ট
মে ৪, ২০২৩ ৯:১২ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ৬ মে শনিবার সকাল ১০ টা থেকে ভোলাগঞ্জে অবস্থিত বাংলাদেশ ভারত যৌথ বর্ডার হাটের ক্রয়বিক্রয় কার্যক্রম শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ইতো:পূর্বে উদ্বোধনকৃত এই হাটের ক্রয়বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। এসময় সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান ও ভারত- বাংলাদেশ বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির সদস্যগণ উপস্থিত থাকবেন।

ভারতের মেঘালয়ের ইস্ট খালি হিলস ও কোম্পানিগঞ্জের ভোলাগঞ্জে অবস্থিতত এই বর্ডার হাট প্রতি সপ্তাহে শনিবার ও বুধবার ২ দিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলমান থাকবে। এখানে ভারতের ২৬ টি ও বাংলাদেশের ২৪ টি স্টল থাকবে। হাটে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য বিক্রি হবে এবং হাটের ৫ কিলোমিটার এলাকার বাসিন্দারা পণ্য ক্রয়বিক্রয়ের সুযোগ পাবেন।

ইতো:মধ্যে আবেদনকারী বিক্রেতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ২৪ জন বিক্রেতা বাছাই করা হয়। পরবর্তীতে অন্যান্য আবেদনকারী বিক্রেতাদেরকে লটারির মাধ্যমে সুযোগ দেওয়া হবে। আবেদনকারী ক্রেতাদের মধ্যে বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিলেট এর স্বাক্ষরে কার্ড বিতরণ করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধা ও সংবাদিকবৃন্দকে ভিজিটর কার্ডের ব্যবস্থা করে দেওয়া হবে।

উল্লেখ্য, একজন ক্রেতা একদিনে সর্বোচ্চ ২০০ ডলার এর সমমান বাংলা টাকায় পণ্য ক্রয় করতে পারবেন। প্রবেশ ফি বাবদ কার্ডধারী একজন ক্রেতাকে দৈনিক ৩০টাকা ও বিক্রেতাকে দৈনিক ৭০ টাকা প্রদান করতে হবে। উক্ত টাকা বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির অনুমোদনক্রমে এই হাটের সংস্কার ও উন্নয়নমূলক কাজে ব্যয় করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।