বুধবার , ১ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:১১

বিশ্বনাথ সৎপুর কামিল মাদরাসার ৭৫ বছরপূর্তী উদযাপন

ডেস্ক রিপোর্ট
মার্চ ১, ২০২৩ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

#সৎপুর দারুল হাদিস কামিল মাদসার প্রতিষ্টাতা একজন আশিকে রাসুল- শায়খ সায়্যিদ উবায়দুল্লাহ আল-আত্তাস

ঐতিহ্য ও গৌরবের ৭৫বছরপূর্তী উদযাপন করেছে সিলেট বিশ্বনাথ উপজেলার একমাত্র দ্বীনি শিক্ষার অন্যতম মারকায সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসা। প্রতিষ্টানের ৭৫বছরপূর্তী উপলক্ষে গোটা সিলেট তথা উপ-মহাদেশের খ্যাতিমান উলামায়ে কেরামগণ, সাবেক ও বর্তমান ছাত্রÑছাত্রীসহ সংশ্লিষ্টদের মধ্যে এক মিলন মেলায় পরিণত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি মক্কাতুল মুকাররামার ইসলামিক ব্যক্তিত্ব শায়খ সায়্যিদ উবায়দুল্লাহ আল-আত্তাস বলেছেন, সৎপুর দারুল হাদিস কামিল মাদসার প্রতিষ্টাতা একজন আশিকে রাসুল। কেননা তাঁর নবী প্রেমেরে উৎকৃষ্টতার ধরুণ এ অজপাড়া গাঁয়ে এতো বড় একটি দুরুল হাদিস গড়তে পেরেছেন। আমি এ এলাকার পরিবেশ দেখে অভিভুত হয়েছি। আমি অনুধাবন করতে পারছি যে, এ প্রতিষ্টানটি খোদ রাসুল স. অনুমোদনের ভিত্তিতে প্রতিষ্ঠি হয়েছে। তাঁই এ প্রতিষ্টানের শিক্ষার্থীরা দেশ-বিদেশে ইলমে হাদিসের খেদমতে নিজেদেরকে অনন্য স্থানে নিয়ে গিয়েছে।

গতকাল বুধবার দুপুরে সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসা ৭৫বছরপূর্তী উদযাপন অনুষ্ঠানে উপরোক্ত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। মাওলানা আলী আছগর খান, মাওলানা শামীম আহমদ ও আলমগীর হুসাইনের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন উজান ডিহি ভারতের পীর শাইখ সায়্যিদ জুনায়েদ আহমদ আল-মাদানী। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড: আবুল কালাম আজাদ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব, মাওলানা শাব্বির আহমদ মোমতাজী, দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসা মাওলানা আ.খ.ম আবু বকর সিদ্দিক, আনজুমানে আল ইসলাহ মহাসচিব, অধ্যক্ষ একেএম মনোওর আলী, শুভেচ্ছা বক্তব্য  রাখেন, অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মাদ নুমান।

দ্বীনি এ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রখ্যাত ওলী আশিকে রাসুল হযরত আল্লামা গোলাম হুসাইন সৎপুরী (রহ.)। ১৯৪৮ সালে প্রজ্জ্বলিত হয়েছিল এই দ্বীনি প্রতিষ্টান। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করে আজ দেশ-বিদেশে সমাজ ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদসমূহে দায়িত্ব পালন করছেন। অনুষ্টানে উপস্থিত ছিলেন দেশি-বিদেশি উলামা মাশায়েখ, বরেণ্য শিক্ষাবিদ, রাজনীতিবিদ ব্যক্তিবর্গ।-বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।