সোমবার , ১ মে ২০২৩, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, রাত ৮:১২
আজকের সর্বশেষ সবখবর

জুড়ীতে অবৈধ কারেন্ট জাল জব্দ: জরিমানা আদায়

ডেস্ক রিপোর্ট
মে ১, ২০২৩ ৪:১৯ অপরাহ্ণ
Link Copied!

সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকে : মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার কামিনীগঞ্জ বাজারে  অভিযান চালিয়ে ২৮৮ পাউন্ড অবৈধ কারেন্ট জাল এবং  ১০০ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। সোমবার (১ মে ) দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে। 
উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ ও পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর আওতায় উপজেলার কামিনীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ২৮৮ পাউন্ড অবৈধ কারেন্ট জাল এবং ১০০ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। কারেন্ট জালের আনুমানিক বাজার মূল্য ১ লক্ষ ৫০ হাজার টাকা‌। এছাড়া অবৈধ কারেন্ট জাল বিক্রির দায়ে এক ব্যাবসায়ী কে মোট ৩৫০০০ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে‌। অভিযানে জেলা মৎস্য অফিসার মুহম্মদ মিজানুর রহমান, উপজেলা মৎস্য অফিসার মোঃ মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। অভিযানে জুড়ী থানা পুলিশের একটি দল সহায়তা করেন।
অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে‌ বলেন, মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী কামিনীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল জব্দের পাশাপাশি জরিমানা আদায় করা হয়েছে। হাকালুকি হাওরে মৎস্য সংরক্ষণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।