শুক্রবার , ১২ মে ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:২৪

ঘূর্ণিঝড় মোখা : ৫ বোর্ডের রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত

ডেস্ক রিপোর্ট
মে ১২, ২০২৩ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঘূর্ণিঝড় মোখা : ৫ বোর্ডের রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত

বঙ্গোপসাগরে সৃষ্ট অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে পাঁচটি বোর্ডের রোববারের (১৪ মে) পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ শুক্রবার (১২ মে) এক অফিস আদেশে এমন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। এতে সই করেছেন কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার।

আদেশে বলা হয়েছে, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি বোর্ডের রোববারের স্থগিত করা হলো। এই শিক্ষাবোর্ড ছাড়া বাকি বোর্ডের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

এর আগে বৃহস্পতিবার (১১ মে) ঘূর্ণিঝড় মোখার কারণে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে শিক্ষাবর্ষগুলোর চেয়ারম্যানদের সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়। সবগুলো শিক্ষাবোর্ড নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা এক চিঠিতে এই নির্দেশনা দেয়া হয়। এতে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বোর্ড চেয়ারম্যানদের অনুরোধ করা হয়।

এসএসসির সময়সূচি অনুযায়ী, রোববার সকাল ১০টায় বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান, মানবিক বিভাগের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

ঘূর্ণিঝড় মোখার কারণে এসএসসি পরীক্ষা স্থগিত করা হবে কি-না এমন প্রশ্নের জবাবে অধ্যাপক তপন কুমার সরকার জানান, জেলা প্রশাসনকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। ঝড়ের গতিপথ দেখে উপকূলীয় এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যদি পরীক্ষা নেয়ার অনুপযোগী হয়, সেক্ষেত্রে পরিস্থিতি অনুযায়ী তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।