বৃহস্পতিবার , ১৮ মে ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:৪৪
আজকের সর্বশেষ সবখবর

গোলাপগঞ্জের মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

ডেস্ক রিপোর্ট
মে ১৮, ২০২৩ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের গোলাপগঞ্জে মাদক মামলায় এক মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অপর সহযোগীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল ৬-এর বিচারক মোঃ আক্তার হোসেন এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত গিয়াস উদ্দিন (৪৫) সিলেটের গোলাপগঞ্জ থানার ফুলবাড়ী পূর্বপাড়া রূপসাইলের মৃত তছির আলী ওরফে বাদশা মিয়ার পুত্র।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর মাদক ব্যবসায়ী গিয়াস উদ্দিনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। তার কাছ থেকে ৪১ হাজার ৭শ’ টাকা দামের ৩১ বোতল ভারতীয় ফেনসিডিল ও ২ কেজি গাঁজা উদ্ধার ও জব্দ করা হয়্।
সিলেট জেলা গোয়েন্দা শাখার এসআই মাসুদ পারভেজ ভ‚ঁইয়া বাদী হয়ে ধৃত গিয়াস উদ্দিন ও তার সহযোগী আশরাফ আহমদ ওরফে এরাপের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোলাপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ৫ নভেম্বর সিলেট জেলা গোয়েন্দা শাখার এসআই মোঃ আব্দুস সেলিম দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র নং-১৯২) দাখিল করেন এবং ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন।
দীর্ঘ শুনানী ও ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী গিয়াস উদ্দিনকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ সনের সংশোধনী ২০০৪ এর ১৯ (১) এর টেবিল ৩ এর (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদÐ, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ড এবং একই আইনের ৭ এর (ক) ধারায় দোষী সাব্যস্তক্রমে তাকে আরো ২ বছরের সশ্রম কারাদÐ ৫ হাজার টাকা জরিমানা টাকা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ডাদেশ প্রদান করেন। আদালত আসামী অশরাফকে খালাস দেন। ওই আদালতের বেঞ্চ সহকারী মোঃ সালেহ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন
রাষ্ট্রপক্ষে এডিশনাল পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম ও আসামীপক্ষে অ্যাডভোকেট অশোক কুমার দেব মামলাটি পরিচালনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।