বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৫৯

এমসি কলেজ নিয়ে রচিত গানের ভিডিওচিত্র প্রদর্শিত

লবীব আহমদ
মার্চ ২৩, ২০২৩ ১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ নিয়ে রচিত গানের ভিডিওচিত্র প্রদর্শিত হয়েছে। বুধবার দুপুর ১২ ঘটিকায় কলেজের গণিত বিভাগের ২০৬ নং কক্ষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

কলেজের রসায়ন বিভাগের প্রভাষক চঞ্চল রায় শুভ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গানের গীতিকার ও এমসি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক দিলীপ রায়। এতে সভাপতিত্ব করেন এমসি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফুল কবীর।

গানটি নিয়ে সার্বিক দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা সুরকার ও শিল্পী হিমাংশু গোস্বামী। তিনি বলেন, ঐতিহাসিক এই কলেজ নিয়ে গানটি গেয়ে তিনি অনেক আনন্দবোধ করছেন। গানটি শোনে শ্রোতাদের বেশি বেশি শেয়ার করার আহবান জানান একাত্তরের কণ্ঠযোদ্ধা এই গুণী শিল্পী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক মোঃ তৌফিক এজদানী চৌধুরী,
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো: হুমায়ুন কবীর চৌধুরী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেস মোঃ আব্দুল হামিদ, গণিত বিভাগের প্রফেসর তপতী চৌধুরী, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মহসিন আলী,
সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আবদুল্লাহ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুমনকুমার দাশ প্রমুখ।

গানের কথার সাথে সুর ও শিল্পীর অসাধারণ গায়কী এবং শতবর্ষী কলেজের দৃশায়ন মিলে একটি অনন্য উপস্থাপন হয়েছে। তাই গানটি শ্রোতাপ্রিয় হবে বলে বক্তারা তাদের অভিমত ব্যক্ত করেন।

এমসি কলেজ নিয়ে রচিত গানের সার্বিক দিক নিয়ে ভূয়সী প্রশংসা করে প্রফেসর মোঃ আশরাফুল কবির বলেন, এমসি কলেজ নিয়ে এটিই প্রথম গান এবং গানটির মাধ্যমে কলেজের সমূহ দিক ফুটে উঠেছে। গানটি দেখে মুরারিয়ানরা বিশেষ করে প্রাক্তন মুরারিয়ানগণ স্মৃতিকাতর হবেন।
প্রদর্শনী শেষে গানের সুরকার ও শিল্পী হিমাংশু গোস্বামীকে কলেজের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।