বৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:২০

এমসি কলেজে আন্তঃকলেজ ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্কের বিভাগীয় প্রতিযোগিতা সম্পন্ন 

লবীব আহমদ
মার্চ ১৬, ২০২৩ ২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত আন্তঃকলেজ ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা- ২০২৩ এর সিলেট বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ)  মুরারিচাঁদ (এমসি) কলেজ অডিটোরিয়াম ও অর্থনীতি বিভাগের ১০৮ নং কক্ষে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এমসি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের আহবায়ক বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পান্না বসু।

অনুষ্ঠানের উদ্বোধন করেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফুল কবীর। এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক এইচ এম তায়েহিদ জামাল, জনসংযোগ বিভাগের সিলেট আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. গোলাম রব্বানী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ, শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী চৌধুরী, কমিটির সদস্যবৃন্দ, কলেজের শিক্ষকবৃন্দ, বিশেষজ্ঞ বিচারকবৃন্দ।

অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করছেন অনুষ্ঠানের আহ্বায়ক বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পান্না বসু।

বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সিলেট বিভাগের ৪টি জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীবৃন্দ সংস্কৃতি ও বিতর্কের ১০টি ইভেন্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভাগীয় চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে।

লোকগীতিতে মুরারিচাঁদ কলেজের পল্লবী রানী দাস মৌ, রবীন্দ্র সংগীতে বৃন্দাবন সরকারি কলেজের সীমরন সরকার, নজরুল সংগীতে একই কলেজের প্রিয়ম আচার্যী, দেশাত্মবোধক গানে সিলেট সরকারি মহিলা কলেজের জুঁই রানী তালুকদার, উপস্থিত বক্তৃতায় গোয়াইনঘাট সরকারি ডিগ্রী কলেজের শামসুল ইসলাম, আবৃত্তিতে মঈনউদ্দিন আদর্শ মহিলা কলেজের তিলোত্তমা নাথ তন্বী, দলীয় বিতর্কে মুরারিচাঁদ কলেজের নবিল হাসান ও তার দল, একক/দ্বৈত অভিনয়ে একই কলেজের দীপন তালুকদার, একক নৃত্য একই কলেজের শ্রুতি ঘোষ ও দলীয় নাচে একই কলেজের পল্লবী রানী দাস মৌ ও তার দল সিলেট বিভাগে চ্যাম্পিয়ন হয়।

এর আগে গত ১৪ই মার্চ এমসি কলেজ মাঠে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় ছেলেদের ২০টি ইভেন্টে ও মেয়েদের ১৮টি ইভেন্টে সিলেট বিভাগীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আগামী ২১শে মার্চ দেশের প্রতি বিভাগের বিজয়ীগণ জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা ঢাকার নটরডেম কলেজ ও বাকি ইভেন্টের প্রতিযোগিতা ঢাকার আগারগাঁও সংগীত কলেজে অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।