শনিবার , ৬ এপ্রিল ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৫২

এমসি কলেজের গণিত অ্যালামনাই এসোসিয়েশনের দোয়া ও ইফতার মাহফিল

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৬, ২০২৪ ১১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ গণিত অ্যালামনাই এসেসিয়েশনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

ইফতার মাহফিল বাস্তবায়ন উপকমিটির সদস্য বিল্লাল আহমদের সভাপতিত্বে এবং লে. মোঃ মনিরুল ইসলাম ও এমসি কলেজ গণিত অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য সচিব দিলীপ চন্দ্র রায়ের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণিত অ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক ও সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর অরুন চন্দ্র পাল।

সম্মানিত অথিতিদের মধ্যে বক্তব্য রাখেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মোঃ রিয়াজ, সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ নজরুল হক চৌধুরী, এমসি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, প্রাক্তন উপাধ্যক্ষ ও গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অ্যালামনাই সদস্য প্রফেসর ঋষিকেশ ঘোষ। উপাধ্যক্ষ প্রফেসর মোঃ সাইফুদ্দিন আহমেদ, প্রফেসর মোহাম্মদ তোফায়েল আহাম্মদ, গণিত বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান ও অ্যালামনাই সদস্য প্রফেসর তপতী চৌধুরী, উপকমিটির সদস্য আবুল খায়ের প্রমুখ।

সাত সদস্য বিশিষ্ট ইফতার বাস্তবায়ন উপকমিটির আরও যারা উপস্থিত ছিলেন তারা হলেন মোঃ বিলাল আহমদ, রুহুল আমিন রাসেল, ফয়সাল মাহমুদ সাকিব খান, সুয়েবুর রহমান সুজন।

দোয়া ও ইফতার মাহফিলে বিভিন্ন ব্যাচের প্রতিনিধিত্বকারীগণ সার্বিক সহযোগিতা করেন এবং এসোসিয়েশনের সদস্যবৃন্দ স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে ইফতার মাহফিলকে সাফল্য মণ্ডিত করে তুলেন।

ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, এসোসিয়েশনের মাধ্যমে ভ্রাতৃত্ব বন্ধন সুদৃঢ় করার পাশাপাশি সুখে-দঃখে পাশে থাকা সম্ভব। শিক্ষা-চিকিৎসা, মানবসেবা, বিভাগের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও দেশের যেকোনো দুর্যোগে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে সেবা করা যায়।

বক্তারা আরও বলেন, পবিত্র রমজান মাস আত্মশুদ্ধির মাস। এ মাসে ইবাদ-বন্দেগির পাশাপাশি সমাজসেবা করলে আল্লাহ নৈকট্য লাভ করা যায়। বক্তারা মুরারিচাঁদ(এমসি) কলেজ গণিত অ্যালামনাই এসোসিয়েশনের সদস্যবৃন্দকে স্ব স্ব অবস্থান থেকে জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

দোয়া ও মাহফিলকে সফল করার জন্য সভাপতি বিলাল আহমদ তার বক্তব্যে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সিলেটের সকাল / লবীব

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।