বৃহস্পতিবার , ৪ মে ২০২৩, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:২৪
আজকের সর্বশেষ সবখবর

আবারও বাড়লো সয়াবিন তেলের দাম

ডেস্ক রিপোর্ট
মে ৪, ২০২৩ ৮:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

শুল্ক-সুবিধা প্রত্যাহার হওয়ায় দেশের বাজারে আবারও বাড়লো সয়াবিন তেলের দাম। লিটার প্রতি দাম ১২ টাকা বাড়িয়ে ১৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে দাম ছিল ১৮৭ টাকা। ভোজ্যতেল আমদানিতে সরকারের দেওয়া ভ্যাট অব্যাহতির মেয়াদ গত ৩০ এপ্রিল শেষ হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বৃহস্পতিবার (৪ মে) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এ তথ্য জানিয়েছে। অ্যাসোসিয়েশনের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল ইসলাম মোল্লার সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন এ দাম বুধবার (৩ মে) থেকে কার্যকর হচ্ছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ১৭৬ টাকা, যা আগে ছিল ১৬৭ টাকা। ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৫৪ টাকা বাড়িয়ে করা হয়েছে ৯৬০ টাকা, যা আগে ছিল ৯০৬ টাকা।

খোলা পাম সুপার তেল প্রতি লিটার ১৮ টাকা দাম বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা। আগে যা ছিল ১১৭ টাকা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।