রবিবার , ২৩ জুলাই ২০২৩, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১:২৮
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক পদে পদোন্নতি পেলেন প্রসুন কান্তি সামন্ত

ডেস্ক রিপোর্ট
জুলাই ২৩, ২০২৩ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের ভেরিফিকেশন ইউনিটে কর্মরত যুগ্মপরিচালক প্রসুন কান্তি সামন্ত অতিরিক্ত পরিচালক পদে মেধাভিত্তিতে পদোন্নতি পেয়েছেন। বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়, ঢাকার হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এর ২৩ জুলাই কর্মচারী নির্দেশ নম্বর এইচআরডি-১:২৯৯/২০২৩ এর মাধ্যমে অতিরিক্ত পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে তাঁকে সিলেট অফিসে বহাল করা হয়।

প্রসুন কান্তি সামন্ত এর পৈত্রিক নিবাস সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার জাতুয়া গ্রামে। পিতা প্রমোদ রঞ্জন সামন্ত ও মাতা প্রভাসিনী সামন্ত। বর্তমানে সিলেট নগরীর লামাবাজার উদ্যম ২২/৬ এ স্থায়ীভাবে বসবাস করছেন। তাঁর স্ত্রী সুশন্তি রাণী দাস দক্ষিণ সুরমার লাউয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদ থেকে স্বেচ্ছায় অবসর নিয়েছেন। কন্যা ডা: প্রিয়াংকা সামন্ত সিলেট এম,এ জি ওসমানী মেডিকেল কলেজে এম,ফিল কোর্সে অধ্যয়নরত এবং পুত্র প্রিতম সামন্ত পিকলু কানাডার কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়নরত।

প্রসুন কান্তি সামন্ত ১৯৯০ সালে বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অফিসে যোগদান করেন। দীর্ঘ ৩৩ বছরের কর্মময় জীবনে চট্টগ্রাম ও সিলেট অফিসের‌ ক্যাশ, কারেন্সি, প্রাইজবন্ড ও সঞ্চয়পত্র, জড়সামগ্রী, ভেরিফিকেশন ইউনিট, প্রশাসন-২সহ বিভিন্ন শাখা বিভাগে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ ব্যাংকের কাজের পাশাপাশি তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশ ব্যাংক কর্মচারী ঋণদান সমিতি (সিকো), সমবায় সমিতি বাকস, বাংলাদেশ ব্যাংক ক্লাব, ব্যাংকার্স পূজা উদযাপন কমিটি, বাংলাদেশ ব্যাংক কর্মচারী সংঘের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন এবং করছেন।

এদিকে প্রসুন কান্তি সামন্ত বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক পদে পদোন্নতি পাওয়ায় ভেরিফিকেশন ইউনিটের কর্মকর্তা কর্মচারীগণ এবং বাংলাদেশ ব্যাংক হলুদ দলের পক্ষ থেকে পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।