সোমবার , ১৫ মে ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:১৮

অভিভাবকদের ক্যাম্পাস পরিদর্শনের আয়োজন করল গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল

ডেস্ক রিপোর্ট
মে ১৫, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি, অভিভাবকদের জন্য ক্যাম্পাস পরিদর্শনের আয়োজন করেছে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল এ ক্যাম্পাস ট্যুর আয়োজনের উদ্দেশ্য শিক্ষার্থীরা যেখানে বিশ্বমানসম্পন্ন শিক্ষা গ্রহণের সুযোগ পাবে তা শিক্ষার্থীদের মা-বাবা ও অভিভাবকদের দেখানো।

সম্প্রতি স্কুলের অবকাঠামোগত নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন শিক্ষার্থী ও অবিভাবকদের জন্য ক্যাম্পাসটি সম্পূর্ণ তৈরি। এ উপলক্ষে, যেসব শিক্ষার্থী স্কুলে ভর্তি হয়েছেন তাদের মা-বাবা ও অভিভাবকদের পুরো ক্যাম্পাস ঘুরিয়ে দেখানো হয়।

স্কুলের শ্রেণিকক্ষ, খেলার জায়গা ও অন্যান্য বিভিন্ন সুবিধা সহ স্কুলের চমৎকার অবকাঠামো পরিদর্শন করেন অভিভাবকর। এ সময় তারা এত অল্প সময়ে স্কুলের নির্মাণ কাজ সুচারুভাবে সম্পন্ন করার জন্য স্কুল কর্তৃপক্ষের প্রচেষ্টাকে সাধুবাদ জানান এবং স্কুলের সুযোগ-সুবিধা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

রাজধানীর বসুন্ধরা এলাকায় বসবাসকারী অভিভাবক সাজিদ রশিদ বলেন,`ক্যাম্পাসটি বেশ চমৎকার এবং স্কুল প্রাঙ্গণে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে। আমার বিশ্বাস, এসব সুযোগ-সুবিধা ছাড়াও বেশ জায়গাবহুল এ ক্যাম্পাস শিক্ষার্থীদের মানসিকতা বিকাশে এবং তাদের শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ত হতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

উল্লেখ্য, গত ৬ এপ্রিল বাংলাদেশ প্রিমিয়াম কেমব্রিজ কারিকুলাম স্কুল –গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল, উন্মোচন করে এসটিএস গ্রুপ। গ্লেনরিচ স্কুলে ‘স্কুল অব লাইফ’ ধারনার ওপর গুরুত্বারোপ করা হবে, যেখানে শিক্ষার্থীদের যত্নশীল পরিবেশে শিখতে ও নিজেদের বিকাশে উৎসাহিত করা হবে।

শিক্ষার্থীদের ভবিষ্যতের উপযোগী করে গড়ে তুলতে গ্লেনরিচে শিক্ষার্থিদের নির্দিষ্ট পাঠক্রমের বাইরেও শিক্ষামূলক বিভিন্ন বিষয় শেখানো হবে। যার মধ্যে রয়েছে: আলিয়ঁস ফ্রঁসেজের সহযোগিতায় ফ্রেঞ্চ ভাষা শিক্ষা কোর্স এবং স্টেমরোবোর সহযোগিতায় রোবোটিকস শেখার সুযোগ। এছাড়াও, স্কুলের ম্যাথ ল্যাবের মাধ্যমে ম্যাথ বাডির সুবিধা প্রদান করা হবে এবং অ্যাসোসিয়েটেড বোর্ড অব রয়্যাল স্কুলস অব মিউজিকের সঙ্গীতের পাঠ গ্রহণ করতে পারবে শিক্ষার্থীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।