বুধবার , ১০ মে ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:২১

স্মার্ট শ্রেণিকক্ষে হকৃবির ক্লাস শুরু

ডেস্ক রিপোর্ট
মে ১০, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের (হকৃবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের কৃষি, মৎস্য এবং প্রাণিসম্পদ বিজ্ঞান ও প্রাণি চিকিৎসা অনুষদের প্রথম ব্যাচের ক্লাস শুরু হয়েছে। বুধবার (১০ মে) সকাল ১০ টায় হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ এলাকায় স্থাপিত অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত শিক্ষক, কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের অনেক সীমাবদ্ধতা থাকলেও শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করার চেষ্টা করছি। ইতিমধ্যে অস্থায়ী ভিত্তিতে দুটি ভবনে কার্যক্রম শুরু হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট তৈরি করেছি। শিক্ষার্থীদের জন্য আমরা একটি এপস তৈরি করেছি। এই এপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা সকল কাজ পেপারলেস করতে পারবেন। সেমিস্টার ফি পরিশোধ, পরীক্ষার ফরম পূরণ সহ একাডেমিক সকল কাজ এপস ব্যবহারের মাধ্যমে করা যাবে। এছাড়া ইন্ট্যারেক্টিভ ডিসপ্লে স্থাপনের মাধ্যমে স্মার্ট শ্রেণিকক্ষ তৈরি করেছি যা বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্য অন্যতম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের উদ্দেশ্যে ইতিমধ্যে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘ইনস্টিটিউট অব প্রিসিশন এগ্রিকালচার’ স্থাপনের অনুমোদন হয়েছে। সবার সহযোগীতায় আমরা এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে চাই’।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন চলতি মাসেই শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, স্থানীয় জনপ্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান নিয়ে ওরিয়েন্টেশন আয়োজনের পরিকল্পনা করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।