সোমবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ২:০৩

সিলেট নগরীর ১২ তলাবিশিষ্ট আল হামরা শপিং সিটিতে আগুন

স্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজারস্থ বহুতল বিপণী বিতান আল হামরা শপিং সিটিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২৭ ফেব্রয়ারি) রাত ৮টায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে শপিং সিটির আন্ডারগ্রাউন্ডের পেছনে বিদ্যুতের সাবস্টেশনে আগুন লাগে। খবর পেয়ে সিলেট ফায়ার সার্ভিসের তালতলা সদর ইউনিটের একটি দল ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আসলেও ১২ তলা বিশিষ্ট এই মার্কেটের প্রথম ও দ্বিতীয় তলায় কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে।

সিলেট ফায়ার সার্ভিসের তালতলা সদর ইউনিটের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন জানান, পেছনের গেটের পাশে আন্ডারগ্রাউন্ডে বিদ্যুতের সাব স্টেশনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। তাৎক্ষণিকভাবে দোকানের
ব্যবসায়ীরা মার্কেটের অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। একই সময়ে তারা ফায়ার সার্ভিসকে জানালে আমাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে পেছনের গেট খুলে আমরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তিনি বলেন, তাৎক্ষণিকভাবে আগুনে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ভয়াবহ আগুনের হাত থেকে বহুতল এই মার্কেটটি রক্ষা পেয়েছে।

আল হামরা শপিং সিটি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন জানান, মার্কেটের আন্ডারগ্রাউন্ডে বিদ্যুতের সাব স্টেশনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে আসায় বড় ধরনের ক্ষতি থেকে আমরা রক্ষা পেয়েছি। মার্কেটের বিপুল সংখ্যক ব্যবসায়ী চরম উৎকণ্ঠায় ছিলেন। তবে মহান আল্লাহ আমাদের রক্ষা করেছেন। তিনি জানান, মঙ্গলবার মার্কেট খোলা থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।