বুধবার , ১২ জুন ২০২৪, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৩৯

সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন

ডেস্ক রিপোর্ট
জুন ১২, ২০২৪ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

‘শিশুশ্রম বন্ধ করি প্রতিশ্রতি রক্ষা করি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে। বুধবার দিবসটি পালন উপলক্ষে নগরের হাউজিং এস্টেট এলাকায় ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট)-এর উদ্যোগে গৃহস্থালী কাজে নিয়োজিত শিশুদের নিয়ে সমাবেশ, মানববন্ধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সপ্তাহব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়।

সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সিলেট-এর শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) মো. কাউছার আলী মীর। আকবেটের নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী পরিচালক অর্ণব মজুমদার, সহকারী পরিচালক ফাহমিদা তানিয়া, প্রজেক্ট কো-অর্ডিনেটর তানজিনা মুক্তা, কমিউনিটি টিচার লক্ষী পাল, ঝর্না বেগম, আব্দুস সালাম, বেদে পল্লীর শিক্ষক বিশ্বজিত শীল প্রমুখ। এছাড়া মানববন্ধনে আকবেটের কর্মকর্তা, শিক্ষকবৃন্দ, বিভিন্ন এনজিও-এর প্রতিনিধিসহ সুশীল সমাজের প্রায় শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, শিশুশ্রম একটা অপরাধ সেটা সবাইকে বোঝাতেই হবে, অনুধাবন করতে হবে। সব অপরাধ শাস্তি দিয়ে কমানো যায় না। কিছু বিষয় নিজের বিবেক দিয়ে বিবেচনা দিয়ে ঠিক করতে হয়। শিশুশ্রম শুধু আইন প্রয়োগ করে বন্ধ করা যাবে না। শিশুশ্রম বন্ধে সচেতনতা-মানবিক বোধ প্রয়োজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।