শনিবার , ১০ জুন ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:৪৭

সিলেটে দুর্ঘটনা : নিহতের প্রত্যেক পরিবার পেল দুই লাখ টাকা

সিলেটের সকাল রিপোর্ট
জুন ১০, ২০২৩ ৭:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেটের দক্ষিণ সুরমার নাজিরবাজারে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৫ নির্মাণশ্রমিকের প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা টাকা করে প্রদান করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। এছাড়া আহতদের প্রত্যেককে ৫০ হাজার করে দিয়েছে মন্ত্রণালয়।

গতকাল শুক্রবার (৯জুন) দুপুরে নগরীর ওসমানী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে রোগীদের দেখে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পরিচালক মো. মুহিদুর রহমান তাদের হাতে আর্থিক অনুদানের চেক তুলে দেন। এ সময় সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোবারক হোসেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ) ডা. মাহবুবুল আলম, কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অদিপ্তরের শ্রম পরিদর্শক মাহবুবুল আলম, মো. কাউছার আলী মির, ওসমানী মেডিকেলের ওয়ার্ড মাস্টার সোহেল আহমদ ও জীবন দাস উপস্থিত ছিলেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রদত্ব শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পরিচালক মো. মুহিদুর রহমান নিহত ১৫ জনের পরিবারকে ২ লাখ টাকা করে ও আহত ১৩ জনের পরিবারে মাঝে ৫০ হাজার টাকা করে বিতরণ করেন।

উল্লেখ্য, সিলেট নগরীর আম্বরখানা বড়বাজার থেকে পিকআপে করে প্রায় ৩০ জন নির্মাণশ্রমিক (নারীসহ) একটি নির্মাণাধীন বাড়ির ছাদ ঢালাই কাজে যোগ দিতে জেলার ওসমানীনগর উপজেলার তাজপুরে যাচ্ছিলেন। বুধবার ভোর সাড়ে ৫টার দিকে দক্ষিণ সুরমার নাজিরবাজার এলাকার কুতুবপুর এলাকায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী বালুবাহী ট্রাকের সঙ্গে শ্রমিক বহনকারী পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান ১১ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও চারজনের মৃত্যু হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।