সোমবার , ৮ এপ্রিল ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:২৬

সিলেটে ঈদুল ফিতরের জামায়াত কোথায়, কখন

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৮, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ও নগরের প্রধান প্রধান মসজিদগুলোতে ঈদের জামায়াতের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এরিমধ্যে নামাজের সময়সূচিও জানিয়ে দেওয়া হয়েছে।

সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সকাল ৮ টায় ঈদুল ফিতরের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে। আগে সাড়ে আটটায় অনুষ্ঠিত হতো। সম্প্রতি শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। ঈদের জামায়াত সুষ্ঠু ভাবে সম্পন্নের লক্ষ্য সিলেট সিটি করপোরেশনর সার্বিক সহযোগিতায় ঈদগাহ কমিটি সকল প্রস্তুতি জোরেশোরে চালিয়ে যাচ্ছে। পরিস্কার-পরিচ্ছন্নতা ও রং করণের কাজ প্রায় সমাপ্তির পথে।

শাহী ঈদগাহে ঈদুল ফিতরের নামাজের পূর্বে বয়ান পেশ করবেন বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান এবং নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করবেন একই মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান।
আবহাওয়া অনুকূলে থাকলে ঈদের জামায়াতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন, সিটি মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা ও পুলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তা, সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের লক্ষাধিক মুসল্লি উপস্থিত থাকবেন বলে আশা করা যায়।

এদিকে, সিলেটের দ্বিতীয় প্রধান ঈদ জামায়াত হজরত শাহজালাল (র:) জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। দরগাহ মসজিদে পর পর তিনটি ঈদ জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সিলেটের ঐতিহ্যবাহী সরকারী আলীয়া মাদ্রাসা মাঠে আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। জামায়াতে ইমামতি করবেন বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম-আল মাদানী।
এখানে ঈদের নামাজের জামায়াতে নারীদের অংশগ্রহণের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে।

নগরের বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামায়াত সকাল সাড়ে ৮টায় ও তৃতীয় জামায়াত সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে।

প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী। দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মিফতাহ উদ্দিন এবং তৃতীয় জামায়াতে ইমামতি করবেন হাফিজ মাওলানা হোসাইন আহমদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।