মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:১২
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে আজ সকাল-সন্ধ্যা হরতাল

ডেস্ক রিপোর্ট
অক্টোবর ৩১, ২০২৩ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

দক্ষিণ সুরমায় তাদের ভাষায় ‘শান্তিপূর্ণ’ অবরোধ চলাকালে পুলিশের গাড়িচাপায় আহত হয়ে পুলিশী হেফাজতে গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি’র সদস্য জিলু আহমেদ দিলুকে হত্যার প্রতিবাদে আজ বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে সিলেট জেলা ও মহানগর যুবদল।
মঙ্গলবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজার এলাকায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে হরতাল কর্মসূচির ঘোষণা দেন যুবদল নেতারা। মিছিলে জেলা ও মহানগর আওতাধিন বিভিন্ন ইউনিটের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
জেলা যুবদলের সভাপতি এডভোকেট মোমিনুল ইসলাম মোমিনের সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক মির্জা মোঃ স¤্রাট হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর যুবদলের সভাপতি শাহনেওয়াজ বক্ত চৌধুরী তারেক, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুবদল নেতা তোফাজ্জুল হক বেলাল, লিটন আহমদ, কয়েস আহমদ, এমদাদুল হক স্বপন, জামিল আহমদ, আলী আহমদ আলম, ফখরুল ইসলাম রুমেল ও ইসহাক আহমদ প্রমূখ।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ‘পরিকল্পিতভাবে পুলিশ অবরোধ চলাকালে গাড়ি চাপা দিয়ে যুবদল নেতা জিলুকে গুরুতর আহত করে। এরপর গ্রেফতার করে পুলিশী হেফাজতে নিয়ে হত্যা করেছে। অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে খুনীচক্রে পরিনত করেছে। গণতান্ত্রিক আন্দোলনে সিলেটের প্রথম শহীদ গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহŸায়ক কমিটি’র সদস্য জিলু আহমেদ দিলুর রক্ত বৃথা যাবে না। এ সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে এসব হত্যার বদলা নেয়া হবে। কিশোরগঞ্জে ২ জন বিএনপি নেতাকে হত্যা ও সুনামগঞ্জ জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকতসহ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের উপর হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন চালিয়ে সরকারের শেষ রক্ষা হবে না। আওয়ামী লীগকে অবশ্যই বিদায় নিতে হবে।’
হরতাল সফল করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান যুবদল নেতারা।-বিজ্ঞপ্তি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।