বৃহস্পতিবার , ২৫ মে ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:০১
আজকের সর্বশেষ সবখবর

সিকৃবির সিন্ডিকেট সদস্য হলেন ড. আতিকুজ্জামান

সিকৃবি প্রতিনিধি
মে ২৫, ২০২৩ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মর্যাদাপূর্ণ সিন্ডিকেট কমিটির নতুন সদস্য নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মোহাম্মাদ আতিকুজ্জামান। তিনি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক।
আজ বৃহস্পতিবার (২৫ মে) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৪৪ তম সভায় তিনি সিন্ডিকেট সদস্য হিসেবে নির্বাচিত হন। এর মাধ্যমে তিনি সিন্ডিকেট সদস্য হিসেবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞার স্থলাভিষিক্ত হলেন।
ড. আতিকুজ্জামান বলেন, ‘মাননীয় উপাচার্য দায়িত্ব গ্রহণের পর সিন্ডিকেট সদস্য পদ থেকে অব্যাহতি দেয়ায় পদটি শুন্য হলে আজ একাডেমিক কাউন্সিলে সিন্ডিকেট সদস্য হিসেবে আমার নাম প্রস্তাব করা হয় এবং একাধিক প্রার্থী থাকায় ভোটাভুটির মাধ্যমে আমাকে নির্বাচিত করা হয়েছে।
‘ড. আতিকুজ্জামান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর ভেটেরিনারি মেডিসিনে স্নাতক সম্পন্ন করে ২০০৩ সালে সিলেট সরকারি ভেটেরিনারি কলেজে (বর্তমানে সিকৃবি) প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। কলেজটি বিশ্ববিদ্যালয় হলে তিনি সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগে যুক্ত হন।
এছাড়াও তিনি দক্ষিণ কোরিয়ার সিউল ইউনিভার্সিটিতে বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর এবং সুইডেনের লিঙ্কোপিং ইউনিভার্সিটি থেকে পিএচডি ডিগ্রি অর্জন করেন। তিনি শিক্ষকতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পিএমএসি ভেটেরিনারি টিচিং হসপিটালের পরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি, ওয়ান বাংলাদেশের সদস্য ও সায়িন্টিফিক রিপোর্টস এর ইডিটোরিয়াল সদস্য হিসেবে কাজ করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।