রবিবার , ৯ এপ্রিল ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:০৫
আজকের সর্বশেষ সবখবর

সম্মিলিত সাংস্কৃতিক জোট থেকে লিটনকে অব্যাহতি

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৯, ২০২৩ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

নারী নিপীড়নের অভিযোগ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতির পদ থেকে আমিনুল ইসলাম চৌধুরী লিটনকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে বাতিল করা হয়েছে দ্বৈতস্বরের প্রতিনিধি হিসেবে পাওয়া তার জোটের প্রতিনিধি পরিষদের সদস্য পদ।

শনিবার (৮ এপ্রিল) রাতে জোটের কার্যালয়ে অনুষ্ঠিত সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের কার্যনির্বাহী পরিষদের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জোটের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম সেলিম এবং সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্ত্তী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহসভাপতি শামসুল আলম সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সভার গৃহীত সিদ্ধান্তে বলা হয়, কয়েকদিন আগে আমিনুল ইসলাম চৌধুরী লিটনের বিরুদ্ধে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুরুতর কিছু অভিযোগ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে তাকে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতির দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়। পরবর্তী সময়ে পরিস্থিতি ও পর্যবেক্ষণে স্পষ্টত প্রতীয়মান হয় যে, কোনোভাবেই তার জোটের সঙ্গে সম্পৃক্ত থাকার সুযোগ নেই।

তাই জোটের কার্যনির্বাহী পরিষদ আমিনুল ইসলাম চৌধুরী লিটনকে সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান ও প্রতিনিধি পরিষদের সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এখন থেকে তিনি আর সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের কেউ নন।

সভায় সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহসভাপতি শামসুল আলম সেলিমকে জোটের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

প্রসঙ্গত, আমিনুল ইসলাম লিটনের বিরুদ্ধে সম্প্রতি অবমাননকার মন্তব্যের অভিযোগ তুলেন তার থিয়াটারেরই এক নারী কর্মী। এনিয়ে আলোচনার মধ্যে আরও কয়েকজন নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে লিটনের বিরুদ্ধে হেনস্তা ও নিপীড়নের অভিযোগ আনেন। এরমধ্যে কয়েকজন শিশু বয়সে নিপীড়িত হওয়ারও অভিযোগ তুলেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।