মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:১৪
আজকের সর্বশেষ সবখবর

রহমত আলী রচিত সোনার হরিণ কাব্যগ্রন্থের প্রকাশনা ও সংবর্ধনা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৪, ২০২৩ ৩:৪৮ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ লোকসাহিত্য গবেষণা পরিষদ সিলেট বিভাগের আয়োজনে গত ১৯ মার্চ সিলেট নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমি মিলনায়তনে লন্ডন বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট, কবি ও সাংবাদিক রহমত আলী রচিত কাব্য গ্রন্থ ‘সোনার হরিণ’ দ্বিতীয় খন্ডের প্রকাশনা ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। 
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ লোকসাহিত্য গবেষণা পরিষদের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী। লোকসাহিত্য পরিষদ সিলেট বিভাগের সভাপতি অধ্যাপক সিরাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি শাহ আব্দুস সালামের পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন। বই নিয়ে আলোচনা করেন সাংবাদিক ও গল্পকার সেলিম আউয়াল।
বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, কমরেড সিকন্দর আলী, কবি শিকদার মুহাম্মদ কিব্রিয়াহ, সাংবাদিক হৃষীকেশ রায় শংকর, মরমী কবি আব্দুল আজিজ চৌধুরী, অধ্যাপক জান্নাত আরা খান পান্না, কথা শিল্পী সেলিনা জাহান, এম এ আলী জালালাবাদী, আসাদুজ্জামান নূর, কবি কামাল আহমদ, কবি তালেব হোসেন, সাংবাদিক সোহেল আহমেদ, সাংবাদিক জুবায়ের আহমেদ সার্জন, এডভোকেট জাহাঙ্গীর আহমদ, চৌধুরী দেলোয়ার হোসেন জিলন, মাসুদ রানা চৌধুরী, ইমরান আহমেদ এডভোকেট, কবি সাহিনা জালালী পিয়ারা প্রমুখ।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি সাংবাদিক রহমত আলী, বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন ও আবৃত্তি শিল্পী সেলিনা জাহান-কে বাংলাদেশ লোকসাহিত্য গবেষণা পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, কবি রহমত আলী’ র সোনার হরিণ কাব্যগ্রন্থটির এটি ছিল দ্বিতীয় খন্ড। প্রথম খন্ডটি এর আগে প্রকাশিত হলে ২০১৯ সালে সেটির প্রকাশনা অনুষ্ঠান ঢাকার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। এ প্রকাশনার আয়োজন করেছিল, বাংলাদেশ পোয়েটস ক্লাব। এতে প্রধান অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ স ম আরেফিন সিদ্দিক।  সভাপতিত্ব করেছিলেন, কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।