বৃহস্পতিবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:৪৫
আজকের সর্বশেষ সবখবর

মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে- মো: মজিবর রহমান

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২৩, ২০২৩ ৪:৪৭ অপরাহ্ণ
Link Copied!

জৈন্তাপুর (সিলেট) থেকে সংবাদদাতা: সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান বলেছেন, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আমাদের নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে তুলে ধরতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের তরুন প্রজন্ম-কে এগিয়ে আসতে হবে। 
দীর্ঘ নয় মাস পাক বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে এবং আমাদের অনেক রক্তের বিনিময় বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে।  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করায় আজ আমরা একটি গর্বিত জাতি হিসাবে অনেক সুযোগ-সুবিধা অর্জন করেছি।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করে দেশ কে আরো এগিয়ে নিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে স্মাট বাংলাদেশ প্রতিষ্ঠা ও মেধাবী জাতি গঠনে ছাত্র-ছাত্রীদের  প্রকৃত শিক্ষার জ্ঞান অর্জন করে দেশের একজন সু-নাগরিক হতে হবে।
গত ২৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুর ২টায় জৈন্তাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও ইতিহাস শীর্ষক বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন উপজলা নিবার্হী অফিসার আল-বশিরুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপামনি দেবী, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) ওমর ফারুক মোড়ল, ইমরান আহমদ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মো: এনামুল হক সরর্দার, সহযোগি অধ্যাপক শাহেদ আহমদ,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ,সিদ্দিকুর রহমান, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো: আজিজুল হক খোকন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হায়দর আলী, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম।
সভা পরিচালনা করেন শিক্ষক রজত চন্দ্র ভুষণ। এদিকে সকালে জেলা প্রশাসক মো: মজিবর রহমান দরবস্ত ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার এবং ভূমি অফিস ও  উপজেলা সদরের খাসিয়া পল্লীর ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্টীর জন্য নব-নিমির্ত বসতঘর পরিদর্শন ও উপজেলা কমপ্লেক্সে নবনিমির্ত আনসার ব্যারাক উদ্বোধন করেন।
এছাড়া তিনি উপজেলার আর কয়েকটি সরকারী দপ্তর পরিদর্শন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।