শনিবার , ৬ এপ্রিল ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৪

ভোলাগঞ্জ মাদ্রাসায় মাসব্যাপী ইফতার আয়োজন

আবিদুর রহমান
এপ্রিল ৬, ২০২৪ ১১:৫০ অপরাহ্ণ
Link Copied!

ভোলাগঞ্জ আরাবিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদরাসা ও এতিমখানায় রোজাদারদের জন্য মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম চলছে। গত ১২ মার্চ প্রথম রোজায় ইফতার বিতরণের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়।

মাদ্রাসার সভাপতি ও ভোলাগঞ্জ চুনাপাথর আমদানিকারক গ্রুপের সভাপতি হাজী মোঃ শাহাব উদ্দিনের ব্যবস্থাপনায় এই ইফতার বিতরণ হচ্ছে।

মাদ্রাসার হলরুমে ইফতারে প্রতিদিন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে অসহায়, দরিদ্র, ছিন্নমূল তিন শতাধিক মানুষ অংশগ্রহণ করছে। ইফতার মাহফিলে দোয়ার পাশাপাশি ধর্মীয় আলোচনা করা হয়।

গত শনিবার মাদ্রাসা সভাপতির পিতা মরহুম আব্দুল বারী ও মাতা মরহুমা আছিয়া খাতুনের রূহের মাগফেরাত কামনায় ইফতার ও বিশেষ দোয়া হয়। দোয়া পরিচালনা করেন শায়খুল হাদীস মাওলানা আব্দুল মুছাব্বির। মাওলানা ফখরুল ইসলাম মাসরূর এর পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী শামীম আহমদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আলী আকবর, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, কাস্টমস সভাপতি মোস্তফা জসিম উদ্দিন সাহেব, অবসরপ্রাপ্ত নৌবাহিনীর ক্যাপ্টেন আমিনুল ইসলাম, সাবেক ইউপি সদস্য ও উপজেলা পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি মো: আব্দুল জলিল, ইউপি সদস্য দুলাল মিয়া দুলা, উপজেলা যুবদলের আহবায়ক সাজ্জাদ হোসেন দুদু, পাথর আমদানিকারক গ্রুপের সদস্য কাউছার আহমদ, গিয়াস উদ্দিন প্রমুখ।

ভোলাগঞ্জ গ্রামের মুরব্বি হাজী বশর আহমেদ জানান, ভোলাগঞ্জ মাদ্রাসায় মাসব্যাপী ইফতার আয়োজনটি সবার জন‌্য উন্মুক্ত। এখানে প্রতিদিন অসহায়, দরিদ্র, ছিন্নমূলসহ প্রায় তিন শতাধিক মানুষ একসঙ্গে অংশগ্রহণ করেন। রোজাদারদের ইফতারে যেন কোনো প্রকার সমস্যা না হয় সেজন্য মাদ্রাসার সভাপতি সুন্দর ব্যবস্থাপনা করেছেন। পুরো রমজান মাসে এ আয়োজন অব্যাহত থাকবে।

এ বিষয়ে হাজী মোঃ শাহাব উদ্দিন বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাসজুড়ে ইফতারের আয়োজনটি মূলত সুবিধাবঞ্চিত মানুষদের জন্য। এখানে ধনী-গরিব কোনো ভেদাভেদ নেই। প্রতিদিন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের পাশাপা‌শি সমাজের অসহায়, দরিদ্র, ছিন্নমূল সবাই একসঙ্গে মিলে ইফতার করি। এখানে প্রতিদিন তিন-চারশো জনের জন্য ইফতারের ব্যবস্থা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।