সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:২৫

বিশ্বনাথে আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসার পাগড়ী বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

#এতিমদের যারা সাহায্য করে তারা মহান ও ধন্যবান ব্যক্তি- ড. আহমদ হাসান চৌধুরী ফুলতলী

সিলেটের সকাল ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক ড. হযরত মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন, এতিমদের যারা সাহায্য করে তারা মহান ও ধন্যবান ব্যক্তি। তিনি বলেন, সন্তান কেবল শিক্ষিত হলে কিংবা মেধাবী হলেই হবে না, তাকে চরিত্রবান হতে হবে, মানুষের মতো মানুষ হতে হবে। ধর্মীয় শিক্ষার সমন্বয়ে গড়ে ওঠা দ্বীনি প্রতিষ্ঠানই পারে এ প্রয়োজন পূরণ করতে।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় বিশ্বনাথের বড় খুরমা উত্তর গ্রামে অবস্থিত আল-মদিনা এতিমখানা ময়দানে আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসায় পাগড়ী বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল-মদিনা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ছমরু মিয়া ও আল-মদিনা এতিমখানার প্রতিষ্ঠাতা সহ-সভাপতি আলহাজ্ব সমুজ আলী চৌধুরীর সভাপতিত্বে এবং আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসা সুপার মাওলানা নজরুল ইসলাম ও মাওলানা ফয়জুল হক নোমানের যৌথ পরিচালনায় এ সময় স্বাগত বক্তব্যে রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব মুফতি একে এম মনোওর আলী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভারত থেকে আগত হযরত মাওলানা খালেদ আহমদ মাদানী, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, সৎপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো: নোমান, বিশ্বনাথ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, কামালবাজার ফাজিল ডিগ্রি মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মহি উদ্দিন, ২ নং খাজাঞ্চি ইউনিয়নের চেয়ারম্যান আরশ আলী গণি, ১০ নং কামালবাজার ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজম আলী এবং বিশিষ্ট সমাজসেবি ও শিক্ষানুরাগী লন্ডন প্রবাসী গয়াছ আহমদ চৌধুরী।

আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসায় পাগড়ী বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সাবিলিল্লাহ প্রজেক্টের ফাউন্ডার আলমাছ আলী, কামালবাজার ফাজিল মাদ্রাসার গর্ভনিং বডির সভাপতি বুরহান হোসাইন, বড়তলা মাজহারিয়া দাখিল মাদ্রাসা সুপার নজমুল ইসলাম, সিলেট লেখক ফোরাম সমিতির সভাপতি কবি নজমুল ইসলাম মকবুল, বড় খুরমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: অলিউর রহমান, লামা ইশবপুর ছমিরুন নেছা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা লুদু মিয়া চৌধুরী, এলাকার বিশিষ্ট মুরব্বী, বিভিন্ন রাজনীতিবিদ, বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী ও আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসা ও এতিখানার শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল পরিচালনা করেন হযরত মাওলানা খালেদ আহমদ মাদানী।

অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলওয়াত করেন আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসার হিফজ শাখার ছাত্র সালমান আহমদ, মাদ্রাসা বিষয়ে ইসলামী সংগীত পরিবেশন করেন অত্র মাদ্রাসার শিক্ষক মাওলানা ফয়জুল হক নোমান ও নাতে রাসুল (সা:) পরিবেশন করেন প্রাক্তন ছাত্র হাফিজ আব্দুল কাদির।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ড. হযরত মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী আল-মদিনা হাফিজিয়া মাদ্রাসার ১৪ জন শিক্ষার্থীদের মধ্যে পাগড়ী ও বোরকা বিতরণ করেন। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।