শনিবার , ২০ মে ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১০:২৯
আজকের সর্বশেষ সবখবর

বিজয় ও স্বাধীনতা অর্জন করতে হচ্ছে রক্ষের বিনিময়ে : অধ্যক্ষ মাসউদ খান

ডেস্ক রিপোর্ট
মে ২০, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

#বিজয় ও স্বাধীনতা অর্জন করতে হচ্ছে রক্ষের বিনিময়ে : অধ্যক্ষ মাসউদ খান

ভাষা সৈনিক বর্ষীয়ান রাজনীতিবিদ অধ্যক্ষ মাসউদ খান বলেছেন, বিশ্বের একমাত্র জাতি আমরাই যে, বিজয় ও স্বাধীনতা অর্জন করতে হচ্ছে রক্ষের বিনিময়ে। এর পেছনে রয়েছে অসংখ্য মানুষের আত্মত্যাগ এবং আত্মহুতি। আমাদের স্বাধীনতার নয় মাস যুদ্ধকে যিনি সফলভাবে রণকৌশল প্রয়োগ ধাপে ধাপে যার ডাকে লক্ষ লক্ষ দামাল ছেলেরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে ছড়িয়ে দিতে হলে নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধাদের ইতিহাস জানাতে হবে।

তিনি শনিবার (২০ মে) সকাল ১১টায় জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীর হলরুমে মুক্তিসেনানীর বীর মুক্তিযোদ্ধা রাজিউল ইসলাম তালুকদার রাজুর মুক্তিযুদ্ধ ৭১ সামাজিক ও রাজনৈতিক জীবন কাহিনী নিয়ে লেখক জয়নাল আবেদীন বেগ এর রচিত ‘‘পূণ্যভূমি সিলেটের সূর্য সন্তান” গ্রন্থ’র প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের সভাপতি সৈয়দ আহমদ বজলুলের সভাপতিত্বে ও কবি কামাল আহমদের পরিচালনায় মূল প্রবন্ধ উপস্থাপনা করেন অধ্যাপক কবি সিরাজুল হক।

স্বাগত বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা রাজিউল ইসলাম তালুকদার রাজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিশু সাহিত্যিক চারুকলার সেলিম আউয়াল, সাংবাদিক এম এ হান্নান, এম এ আলী জালালাবাদী, বঙ্গবন্ধু ও সিলেট বিভাগ জনস্বার্থ সংসদ পরিষদের উপদেষ্টা মন্ডলীর সভাপতি ডা: হাবিবুর রহমান, সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক, বীর মুক্তিযোদ্ধা হাফিজ মঈন উদ্দিন, সিলেট বিভাগ জনস্বার্থ সংসদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য সাজ্জাদুর রহমান, মুন্নী ইসলাম তালুকদার রুবি, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সিনিয়র আইনজীবী এডভোকেট উবায়দুর রহমান, এডভোকেট কিশোর কুমার, সিনিয়র আইনজীবী ফৌজদারি উবায়দুর রহমান, কবি লেখক রুহুল ফারুক, সিলেট ইসলামী বিশ্ববিদ্যালয় দাবী বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মাওলানা ফিরোজ উদ্দিন, লেখক জয়নাল আবেদীন বেগ, সাংবাদিক সাহেদ আহমদ শান্ত, সিভিল সার্জন কার্যালয়ের জুবের আহমদ সার্জন, প্রাক্তন জাতীয় ফুটবলার অমরীত হাসান এমিলি প্রমুখ। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।