শনিবার , ৪ মার্চ ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:১৩

বাঙ্গালি সংস্কৃতির চেতনা বিরোধী চক্রান্ত প্রতিহত করে শহীদ মিনারের ভাবগাম্ভীর্য রক্ষার দাবি

ডেস্ক রিপোর্ট
মার্চ ৪, ২০২৩ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

#সাংস্কৃতিক জোট ও নাট্য পরিষদের যৌথ বিবৃতি

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এর ভাবগাম্ভীর্যতা, পবিত্রতা রক্ষা  ও বাঙালি সংস্কৃতির চেতনা বিরোধী যেকোনো চক্রান্ত বন্ধে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেট দাবি জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেন, শহিদ মিনার প্রতিষ্ঠালগ্ন থেকে নাট্য ও সংস্কৃতিকর্মী দের ভুমিকা সর্ব মহলে প্রশংসনীয় হয়ে আসছে।

তারা বলেন, অতিসম্প্রতি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার ব্যবহারে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক  ভাড়া নির্ধারণের বিষয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর নেতৃবৃন্দ  শুনতে পয়ে সাথে সাথে সিটি মেয়রের সাথে কথা বলে ভাড়ার প্রস্তাবনা নিয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যাক্ত করে শহিদ মিনারের চেতনা বিরোধী এই প্রস্তাবনা অবিলম্বে বাতিলের দাবি জানান।পরদিনই সিটি কর্পোরেশন এই প্রস্তাবনা বাতিল করেছে মর্মে অবিহিত করেন।

নেতৃবৃন্দ বলেন,শহিদমিনার ব্যবহারে সুস্পষ্ট নীতিমালা প্রয়োজন,মুক্তিযুদ্ধের আদর্শ বিরোধী ও শহিদমিনারে পবিত্রতা এবং চেতনার সাথে সাংঘর্ষিক কোনো আয়োজন যাতে না হয় সেই বিষয়ে জরুরি পদক্ষেপ গ্রহণের আহবান জানান।নেতৃবৃন্দ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ কে শহিদমিনারের সাথে সাংঘর্ষিক  অতিউৎসাহী মনোভাব পরিহার করার অনুরোধ জানান।

বিবৃতি দাতারা হলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট এর সিলেট  বিভাগীয় সমন্বয়ক শামসুল আলম সেলিম, সিলেট জেলা সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটন, সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল দাশ, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।