রবিবার , ২২ অক্টোবর ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:১০
আজকের সর্বশেষ সবখবর

বর্ণিল আয়োজনে সিওমেক ডে পালিত

সিলেটের সকাল রিপোর্ট:
অক্টোবর ২২, ২০২৩ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে রোববার পালন করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) ডে ২০২৩। ৬১তম কলেজ ডে উপলক্ষে ক্যাম্পাস সাজানো হয় বর্ণিল সাজে। দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল-পতাকা উত্তোলন, র‌্যালি কেক কাটা ও আলোচনা সভা।
কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা: শিশির রঞ্জন চক্রবতী সকালে পতাকা উত্তোলন করেন। এই মেডিকেলের প্রাক্তণ ছাত্ররা ছিলেন আমন্ত্রিত অতিথি। এ সময় কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মুজিবুল হক, হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা: মো: মাহবুবুর রহমান ভূঁইয়াসহ কলেজ ও হাসপাতালের শিক্ষকমন্ডলী, চিকিৎসকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত করেন।
পরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা: শিশির রঞ্জন চক্রবর্তী। আলোচনা সভায় কলেজের প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীরা তাঁদের অতীত ও বর্তমান কলেজ জীবনের স্মৃতি রোমন্থন করেন। অতীত স্মৃতি রোমন্থনকারীদের মধ্যে ছিলেন অধ্যক্ষ অধ্যাপক ডা: এম.এ আহবাব, অধ্যক্ষ অধ্যাপক ডা: অছুল আহমদ চৌধুরী, অধ্যাপক ডা: এ.কে.এম. হাফিজ, অধ্যাপক ডা: মৃগেন কুমার দাশ চৌধুরী, সিলেট বি.এম.এ ও স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা: মো: রুকন উদ্দীন আহমদ, ওসমানী হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা: মো: মাহবুবুর রহমান ভূঁইয়া প্রমুখ।
বক্তারা বলেন, স্বাস্থ্য চিকিৎসায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ দেশের গন্ডি পেরিয়ে বহির্বিশ্বেও সুনাম কুঁড়াচ্ছে। প্রতিষ্ঠার পর থেকেই এখান থেকে পাস করা চিকিৎসকবৃন্দ বহির্বিশ্বে এ অবস্থান ধরে রেখেছেন। তারা এ মেডিকেল কলেজের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, এ মেডিকেল কলেজে তাঁর শিক্ষা জীবনের ৬টি বছর কেটেছে। এ প্রতিষ্ঠানেই তিনি চাকুরি জীবনের শেষ প্রান্তে এসে পড়েছেন-উল্লেখ করে অনেকটা স্মৃতিকাতর হয়ে পড়েন। পরে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।