বৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:৪১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাসহ প্রতিটি ক্ষেত্রে দেশকে এগিয়ে নিচ্ছেন- পৌর মেয়র মুহিবুর রহমান 

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৬, ২০২৩ ৩:২৪ অপরাহ্ণ
Link Copied!

আনহার বিন সাইদ, বিশ্বনাথ থেকে সংবাদদাতা:
সিলেটের বিশ্বনাথ পৌরশহরে অবস্থিত উপজেলায় ফলাফলে শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজ থেকে চলতি বছর সরকারি প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ৮জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করায় তাদেরকে পুরষ্কৃত করল প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।
আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তাদের হতে পুরষ্কার তুলে দেন পৌরসভার মেয়র মুহিবুর রহমান। এছাড়া সম্প্রতি অনুষ্ঠিত মেরিট কেয়ার মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ৫৫জন শিক্ষার্থীদের মাঝে নগদ টাকা ও পুরষ্কার তুলে দেয়া হয়। পাশাপাশি প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও পুরষ্কার দেয়া হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মেয়র মুহিবুর রহমান বলেন, শিক্ষা ক্ষেত্রে যে জাতি যত বেশি এগিয়ে, সেই জাতি তত বেশি উন্নত। বর্তমান প্রধানমনন্ত্রী শেখ হাসিনা শিক্ষাসহ প্রতিটি ক্ষেত্রে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, বিশ্বনাথে শিক্ষার বিস্তার ঘটাতে বেশ কিছু পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে মিরেরচরে একটি টেকনিক্যাল কলেজ স্থাপন হচ্ছে। আর প্রবাসীদের অর্থায়নে একটি মহিলা ডিগ্রি কলেজ ও ৫টি মহিলা হাইস্কুল স্থাপনের কাজ শুরু হবে।
মেয়র আরও বলেন, আমাদের সরকারি স্কুলগুলোর ফলাফলের ক্ষেত্রে অনেকটা পিছিয়ে। তাদেরকে নজরদারিতে এনে কাজ করে যেতে হবে। পাশাপাশি বেসরকারী স্কুলগুলোকে কিভাবে আরও এগিয়ে নেয়া যায় সে বিষয়েও পরিকল্পনা রয়েছে। আমরা উপজেলায় শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন আনতে চাই। তিনি বলেন, উপজেলার মধ্যে মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজের শিক্ষার গুণগত মান একটি গৌরবের বিষয়। এ প্রতিষ্ঠানটি তাদের ধারাবাহিকতা অব্যাহত রাখলে একদিন ইউনির্ভাসিটিতে রুপান্তরিত হবে।
প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আন্ত:শিক্ষাবোর্ড ফেডারেশনের যুগ্ম-মহাসচিব মো. তাজুল ইসলাম, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, কবি সাংবাদিক সাইদুর রহমান সাইদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রভাষক আফিয়া রশিদ, গড়গাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কলছুমা।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল কাজল কুমার দেব।
প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক মাহমুদুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করে প্রতিষ্ঠানের শিক্ষার্থী আকিব আহমদ, গীতাপাঠ করে শিক্ষার্থী শুভদ্বীপ পাল।
অনুষ্ঠানে অভিভাবক, প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।