বুধবার , ৩ মে ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১২:৫১
আজকের সর্বশেষ সবখবর

পদ প্রত্যাশীদের সুখবর দিল সিকৃবি ছাত্রলীগ

ডেস্ক রিপোর্ট
মে ৩, ২০২৩ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বাংলাদেশ ছাত্রলীগের আংশিক কমিটি পূর্ণাঙ্গ করতে পদ প্রত্যাশীদের কাছে জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. আশিকুর রহমান (আশিক) ও সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পদ প্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত চাওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে পদ প্রত্যাশী নেতা-কর্মীদের কাছ থেকে বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়। এতে মে মাসের ১২ তারিখের মধ্যে জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে।

এর আগেও পদপ্রত্যাশী বিভিন্ন নেতাকর্মীদের কমিটি পূর্ণাঙ্গ করার দাবিতে সরব থাকতে দেখা গেছে। অনেককে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ফেসবুক পোস্ট করতে দেখা যায়।

জীবন বৃত্তান্তের সাথে যা জমা দিতে বলা হয়েছে-

১। পাসপোর্ট সাইজের ছবি ৪ কপি।

২। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র।

৩। জাতীয় পরিচয়পত্র / জন্মসনদের কপি।

৪। স্নাতক/ স্নাতকোত্তর শ্রেণিতে সর্বশেষ পরীক্ষার সার্টিফিকেট/ মার্কশিটের কপি।

৫। ক্রীড়া/ সামাজিক/ সাংস্কৃতিক বা অন্যকোন দক্ষতামূলক কর্মকান্ডের সনদ/ স্বীকৃতি কপি।

৬। পরিবারের কেউ রাজনীতিতে সম্পৃক্ত থাকলে তার প্রত্যয়নপত্র।

৭। বাংলাদেশ ছাত্রলীগের যে কোন ইউনিটের পদবী থাকলে প্রমাণকসহ সংযুক্তিকরণ।

ছাত্রলীগের সভাপতি মো. আশিকুর রহমান (আশিক) বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কমিটিকে আরো শক্তিশালী করতে পূর্ণাঙ্গ কমিটি করার সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, জীবন বৃত্তান্ত জমা নেয়ার পর যাচাই বাছাই শেষে কেন্দ্রের সাথে আলোচনার পর দ্রুততম সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করতে চাই।

সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সুসংগঠিত একটি ইউনিট হিসেবে ইতোমধ্যে দেশব্যাপী পরিচিতি লাভ করেছে। এই ইউনিটের কাজকে আরো বেগবান করতে সাংগঠনিক নিয়ম-শৃঙখলা মেনে দ্রুত কমিটি পূর্ণাঙ্গ করতে আমরা দৃঢ় প্রত্যয়ী।

পদপ্রত্যাশীরা জানান, আংশিক কমিটি ঘোষণার নয় মাস পর আজকে একটি সুখবর পেলাম। আশা করি খুব দ্রুতই সুশৃঙখলভাবে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে।

এর আগে প্রায় ৯ বছর ৭ মাস পর গত বছরের ৩০ জুলাই মো. আশিকুর রহমান (আশিক) কে সভাপতি ও মো. এমাদুল হোসেনকে সাধারণ সম্পাদক করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর কমিটি ঘোষণা হওয়ায় নেতাকর্মীদের মাঝে আনন্দ বিরাজ করে। কেন্দ্রীয় কমিটির নির্দেশে সিকৃবির আংশিক কমিটি ঘোষণার ঠিক নয় মাস পর পূর্ণাঙ্গ কমিটির জন্য জীবনবৃত্তান্ত চাওয়ায় আবারো পদপ্রত্যাশীদের মাঝে উৎফুল্লতা লক্ষ্য করা যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।